বৃহস্পতিবার ● ৬ আগস্ট ২০২০ ● ২২ শ্রাবণ ১৪২৭ ● ১৫ জিলহজ্জ ১৪৪১
ঈদের ছুটি ৩ দিন, কর্মস্থল ত্যাগে মানা: মন্ত্রিপরিষদ সচিব
প্রকাশ: সোমবার, ১৩ জুলাই, ২০২০, ৭:২৯ পিএম | অনলাইন সংস্করণ

ঈদের ছুটি ৩ দিন, কর্মস্থল ত্যাগে মানা: মন্ত্রিপরিষদ সচিব

ঈদের ছুটি ৩ দিন, কর্মস্থল ত্যাগে মানা: মন্ত্রিপরিষদ সচিব

করোনাভাইরাস মহামারীর মধ্যে এবারের কোরবানির ঈদে ছুটি বাড়ানো হবে না বলে মন্ত্রিপরিষদ সচিব খন্দকার আনোয়ারুল ইসলাম জানিয়েছেন।শুধু বাংলাদেশ টেলিভিশনের (বিটিভি) ক্যামেরা নিয়ে সোমবার সচিবালয়ে মন্ত্রিসভা বৈঠকের সিদ্ধান্ত জানানোর সময় তিনি এই তথ্য জানান। গণমাধ্যমকর্মীদের বিটিভির ভিডিও ফুটেজ সরবরাহ করা হয়েছে।

মন্ত্রিপরিষদ সচিব বলেন, ঈদের সময় যে তিন দিন ছুটি আছে এই ছুটি আর বর্ধিত হবে না। যে যেখানে থাকবেন, যার যেখানে কর্মস্থল তিনি তার হেডকোয়ার্টার ত্যাগ করতে পারবেন না।

প্রধানমন্ত্রীশেখ হাসিনার সভাপতিত্বে সোমবার প্রথমবারের মতো ভার্চুয়ালি মন্ত্রিসভার বৈঠক হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং মুখ্য সচিব আহমেদ কায়কাউস গণভবন থেকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে মন্ত্রিসভা বৈঠকে যুক্ত হন।

আর সচিবালয়ের মন্ত্রিসভা কক্ষ থেকে সাতজন মন্ত্রী, মন্ত্রিপরিষদ সচিব এবং আরও সাতজন সচিব এই বৈঠকে যুক্ত ছিলেন।জিলহজ মাসের চাঁদ দেখা অনুযায়ী এবার আগামী ৩১ জুলাই বা ১ অগাস্ট কোরবানির ঈদ হবে।

১ অগাস্ট ঈদ হবে ধরে নিয়ে ৩১ জুলাই, ১ ও ২ অগাস্ট ঈদের ছুটি নির্ধারণ করা আছে। ঈদ ৩১ জুলাই হলে ৩০ জুলাইও সরকারি ছুটি থাকবে, সেক্ষেত্রে ঈদের ছুটি হবে চার দিন। 

এদিকে, দেশের ইতিহাসে প্রথমবার অনুষ্ঠিত হলো মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠক। সোমবার (১৩ জুন) সকাল ১১টায় এই বৈঠক শুরু হয়ে বেলা পৌনে একটায় শেষ হয়। প্রধানমন্ত্রী শেখ হাসিনা গণভবন থেকে এবং কৃষিমন্ত্রী ড. আব্দুর রাজ্জাক, আইনমন্ত্রী আনিসুল হক, পররাষ্ট্রমন্ত্রী এ কে আব্দুল মোমেন, পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী জাহিদ মালেক, রেলপথমন্ত্রী নূরুল ইসলাম সুজন ও সংস্কৃতি বিষয়ক প্রতিমন্ত্রী কে এম খালিদ সচিবালয় থেকে ভিডিও কনফারেন্সের মধ্যমে সংযুক্ত ছিলেন।

মন্ত্রিপরিষদ বিভাগের অতিরিক্ত সচিব আব্দুল বারিক জানিয়েছেন, মন্ত্রিসভার ভার্চুয়াল বৈঠকে প্রধানমন্ত্রীর সঙ্গে গণভবনে সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের এবং মুখ্য সচিব আহমেদ কায়কাউস উপস্থিত ছিলেন। মন্ত্রিপরিষদ সচিবসহ সাতজন মন্ত্রী-প্রতিমন্ত্রী এবং অন্যান্য সচিবরা সচিবালয় থেকে এই বৈঠকে সংযুক্ত ছিলেন। উল্লেখ্য, করোনা পরিস্থিতির মধ্যে এর আগে গত ৮ জুন জাতীয় সংসদ ভবনে মন্ত্রিসভার বিশেষ বৈঠক অনুষ্ঠিত হয়। ওই বৈঠকে ২০২০-২১ অর্থবছর বাজেট অনুমোদন করা হয়। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com