মঙ্গলবার ● ১১ আগস্ট ২০২০ ● ২৭ শ্রাবণ ১৪২৭ ● ২০ জিলহজ্জ ১৪৪১
করোনা পরিস্থিতিতে আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা
প্রকাশ: শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ১২:৪১ পিএম | অনলাইন সংস্করণ

করোনা পরিস্থিতিতে আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা

করোনা পরিস্থিতিতে আগাম ১৫ লাখ কবর খুঁড়ে রাখছে দ. আফ্রিকা

সারাবিশ্ব করোনার কারণে জর্জরিত। এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকাতেও এই প্রাণঘাতীর ভাইরাসটি প্রকোপ বাড়ছে। আর তাই করোনা বিশাল রূপ নেওয়ার আগেই বড়সড় প্রস্তুতি নিচ্ছে দক্ষিণ আফ্রিকার সরকার। 

দক্ষিণ আফ্রিকার গাওতেং প্রদেশে ১৫ লাখ কবর খোঁড়া হচ্ছে। সেখানকার প্রশাসনের এমন উদ্যোগে ইতোমধ্যেই সমালোচনা শুরু হয়েছে।

দক্ষিণ আফ্রিকায় করোনার হট স্পট গাওতেং প্রদেশ। সেখানকার মেডিকেল কাউন্সিলের সদস্য ডা. বান্দিলে মাসুকু জানিয়েছেন, বাধ্য হয়েই তাদের এমন অস্বস্তিকর একটি সিদ্ধান্ত নিতে হয়েছে। তবে অনেকেই বলছেন, প্রশাসন আসলে নিজেদের ব্যর্থতা ঢাকতে এমন নিন্দনীয় কাজ শুরু করেছে।

প্রেটোরিয়া এবং জোহানেসবার্গ গাওতেং প্রদেশের অন্তর্ভুক্ত। জোহানেসবার্গ ওই অঞ্চলের রাজধানী। গাওতেং প্রদেশে করোনা আক্রান্তের সংখ্যা ৭১ হাজার ছাড়িয়েছে। দেশের মোট আক্রান্তের ৩৩ শতাংশ ওই প্রদেশের। দক্ষিণ আফ্রিকায় এখন পর্যন্ত ২ লাখ ১৫ হাজারের বেশি মানুষ করোনায় আক্রান্ত হয়েছেন। এর মধ্যে তিন হাজার ৬০২ জন মারা গেছে।

আগামী সপ্তাহের শেষ দিকের মধ্যেই গাওতেংয়ে করোনা রোগীদের জন্য ৫শ শয্যার একটি হাসপাতাল চালু হবে। সেখানে চলতি মাসের শেষের দিকে আরও ৫শ শয্যা যুক্ত করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com