বৃহস্পতিবার ● ৬ আগস্ট ২০২০ ● ২২ শ্রাবণ ১৪২৭ ● ১৫ জিলহজ্জ ১৪৪১
করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট
প্রকাশ: শুক্রবার, ১০ জুলাই, ২০২০, ১২:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট

করোনায় আক্রান্ত বলিভিয়ার প্রেসিডেন্ট

বলিভিয়ার প্রেসিডেন্ট জেনাইন আনেজ বৃহস্পতিবার জানিয়েছেন তিনি করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এক টুইট বার্তায় তিনি বলেন, ভালো আছি এবং আইসোলেশনে থেকে কাজ চালিয়ে যাচ্ছি। সবাই মিলে আমরা মহামারি থেকে উত্তরণ করব। ব্রিটিশ বার্তা সংস্থা রয়টার্স এখবর জানিয়েছে।

বলিভিয়ার সরকার নিশ্চিত করেছে, দেশটির অন্তত সাতজন মন্ত্রী করোনাভাইরাসে আক্রান্ত হয়েছেন। এদের মধ্যে রয়েছেন স্বাস্থ্য মন্ত্রীও।

আনেজ জানান, সহকর্মীদের অনেকেই অসুস্থ হওয়ায় তিনি করোনা পরীক্ষা করান। তিনি বলেন, আমি ভালো আছি, নিজেকে শক্তিশালী মনে হচ্ছে এবং আইসোলেশন থেকে কাজ চালিয়ে যাচ্ছি। এই স্বাস্থ্য সংকট মোকাবিলায় যেসব বলিভিয়ান কাজ করছেন তাদের সবাইকে আমি ধন্যবাদ জানাই।

৬ সেপ্টেম্বর বলিভিয়ার সাধারণ নির্বাচন অনুষ্ঠিত হওয়ার কথা। মে মাসে এই নির্বাচন আয়োজনের কথা থাকলেও মহামারির জন্য তা পিছিয়ে দেওয়া হয়।

গত বছর অক্টোবরে বড় ধরনের বিক্ষোভ শুরু হলে দেশটির রাজনীতি অস্থিতিশীল হয়ে পড়ে। এই বিক্ষোভে ক্ষমতাচ্যুত হন দেশটির দীর্ঘদিনের বামপন্থী শাসক ইভো মোরালেস।

সাবেক রক্ষণশীল সিনেটে আনেজ রাজনৈতিক শূন্যতায় অন্তর্বর্তীকালীন প্রেসিডেন্ট হিসেবে দায়িত্ব নেন। শুরুতে তিনি প্রেসিডেন্ট প্রার্থী হবেন না বলে জানালেও পরে সেই সিদ্ধান্ত বদলে ফেলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com