বৃহস্পতিবার ● ৬ আগস্ট ২০২০ ● ২২ শ্রাবণ ১৪২৭ ● ১৫ জিলহজ্জ ১৪৪১
সিলগালা হওয়ার পর রিজেন্ট হাসপাতালকে কাজ বন্ধ করতে বলল স্বাস্থ্য অধিদফতর!
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ৭:৩৬ পিএম | অনলাইন সংস্করণ

সিলগালা হওয়ার পর রিজেন্ট হাসপাতালকে কাজ বন্ধ করতে বলল স্বাস্থ্য অধিদফতর!

সিলগালা হওয়ার পর রিজেন্ট হাসপাতালকে কাজ বন্ধ করতে বলল স্বাস্থ্য অধিদফতর!

রাজধানীর উত্তরা ও মিরপুরে বেসরকারি রিজেন্ট হাসপাতাল লিমিটেডের কার্যক্রম ‘অবিলম্বে বন্ধের’ নির্দেশনা জারি করেছে স্বাস্থ্য অধিদফতর।

মঙ্গলবার (৭ জুলাই) হাসপাতাল দুটি র‌্যাবের তরফ থেকে সিলগালা করে দেয়ার কয়েক ঘণ্টা পর অধিদফতরের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক সমূহ) ডা. মোহাম্মদ আমিনুল হাসান স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে এ নির্দেশনা জারি হয়।

করোনাভাইরাসে আক্রান্ত রোগীদের চিকিৎসায় নানা অনিয়মসহ বিভিন্ন অভিযোগে গতকাল সোমবার (৬ জুলাই) উত্তরায় রিজেন্ট হাসপাতালে অভিযান চালায় র‌্যাব। এরপর মঙ্গলবার সেটি এবং রিজেন্টের মিরপুর শাখাও সিলগালা করে দেয়া হয়।

গত মার্চ মাস থেকে করোনা আক্রান্ত রোগীদের চিকিৎসা সেবা দিয়ে আসা এ হাসপাতালে নানা অনিয়মের কথা র‌্যাবের পক্ষ থেকে তুলে ধরা হলেও স্বাস্থ্য অধিদফতরের দায়িত্বশীল কর্মকর্তারা এ বিষয়ে ‘জানতেন না’ বলেই প্রতীয়মান হয়েছে বিজ্ঞপ্তিতে।

স্বাস্থ্য অধিদফতরের পক্ষ থেকে সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, গত ৬ জুলাই র‌্যাবের অভিযানে (মোবাইল কোর্ট পরিচালনাকালে) রিজেন্ট হাসপাতাল লিমিটেড উত্তরা শাখায় (মূল শাখা) বিভিন্ন অনিয়ম ধরা পড়ে, যা বিভিন্ন সংবাদমাধ্যমে প্রকাশিত হয়। প্রকাশিত সংবাদে দেখা যায় ওই হাসপাতাল দুটি রোগীদের কাছ থেকে অন্যায়ভাবে বিরাট অংকের টাকা আদায় করছে। অনুমোদন না থাকা সত্ত্বেও আরটি-পিসিআর পরীক্ষার নামে ভুয়া রিপোর্ট প্রদান করে টাকা হাতিয়ে নেয়া, তাগিদ দেয়া সত্ত্বেও লাইসেন্স নবায়ন না করাসহ তারা আরও অনিয়ম করেছে বলে প্রমাণিত হয়।

উল্লিখিত অনিয়মের কারণে ‘দ্য মেডিকেল প্র্যাকটিস অ্যান্ড প্রাইভেট ক্লিনিক অ্যান্ড ল্যাবরেটরিজ রেগুলেশন অর্ডিন্যান্স-১৯৮২’ অনুযায়ী হাসপাতালের কার্যক্রম অবিলম্বে বন্ধের নির্দেশ দেয়া হলো— বলা হয় বিজ্ঞপ্তিতে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com