বৃহস্পতিবার ● ৬ আগস্ট ২০২০ ● ২২ শ্রাবণ ১৪২৭ ● ১৫ জিলহজ্জ ১৪৪১
ওয়ারীতে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে: ব্যারিস্টার তাপস
প্রকাশ: মঙ্গলবার, ৭ জুলাই, ২০২০, ৬:১৭ পিএম | অনলাইন সংস্করণ

ওয়ারীতে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে: ব্যারিস্টার তাপস

ওয়ারীতে কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন হবে: ব্যারিস্টার তাপস

রাজধানীর ওয়ারী এলাকায় লকডাউন আরও কঠোরভাবে পালন করা হবে বলে জানিয়েছেন ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের মেয়র ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস।

তিনি বলেন, আমরা আরও একটু কঠোরভাবে লকডাউন বাস্তবায়ন করতে চাচ্ছি। আমরা বুঝি, এলাকাবাসীর অনেক সমস্যা হচ্ছে। তাদের জীবিকা নির্বাহসহ ব্যবসা-বাণিজ্য ও চলাফেরার অনেক অসুবিধা হচ্ছে। আমি অনুরোধ করবো, আপনারা ধৈর্য ও সহনশীলতার সঙ্গে সেটা পালন করবেন।

মঙ্গলবার (৭ জুলাই) নগরভবনে অনুষ্ঠিত লকডাউন সংক্রান্ত কেন্দ্রীয় ব্যবস্থাপনা কমিটির সভায় মেয়র এসব কথা বলেন।তাপস বলেন, গত ৪ জুলাই থেকে ওয়ারীর ৪১ নম্বর ওয়ার্ডে লকডাউন শুরুর পর নিত্য প্রয়োজনীয় খাদ্যসামগ্রী, চিকিৎসাসেবাসহ সব ব্যবস্থা নেওয়া হচ্ছে। আমরা এ ব্যাপারে সন্তুষ্ট। এই করোনা মহামারি থেকে বেরিয়ে আসতে হলে আমাদেরকে যেসব নির্দেশনা ও বিধিগুলো দেওয়া হয়েছে, সেগুলো সবাইকে পরিপালন করা খুবই আবশ্যক।

ডিএসসিসি মেয়র আরও বলেন, গত তিন দিনে এলাকায় সংক্রমণের যে হার দেখেছি, সেটা লকডাউনের যৌক্তিকতাকে আরও তুলে ধরেছে। আমরা দেখেছি নমুনা সংগ্রহের প্রায় ৫০ ভাগের বেশি মানুষের সংক্রমণ ধরা পড়ছে। তাই লকডাউন কঠোরভাবে পালন করতে হবে। তাহলে আমরা এলাকাটাকে সংক্রমণমুক্ত করতে পারবো। তারপর সরকার যে সিদ্ধান্ত নেবে আমরা সেটা পালন করবো।

এলাকার ব্যবসায়ীরা দাবি করেছেন ঈদ উপলক্ষে তাদেরকে একটু সুযোগ দেওয়ার জন্য, এ বিষয়ে আপনার সিদ্ধান্ত কী? এমন প্রশ্নের জবাবে মেয়র বলেন, আমরা অত্যন্ত দুঃখিত। আমাদের কাছে এমন কোনও নির্দেশনা নেই। এর গুরুত্ব অনুধাবন করতে হবে। আগে জীবন, তার পর জীবিকা।লকডাউনে অব্যবস্থাপনার বিষয়ে মেয়র বলেন, লকডাউন এলাকার যেসব ত্রুটি বিচ্যুতি ধরা পড়ছে, আমরা সেটা আমলে নিচ্ছি। এজন্য আমরা প্রতি সপ্তাহে একটি করে সমন্বয় সভা করবো। বিষয়টি কঠোরভাবে পালন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com