মঙ্গলবার ● ১১ আগস্ট ২০২০ ● ২৭ শ্রাবণ ১৪২৭ ● ২০ জিলহজ্জ ১৪৪১
করোনা মোকাবিলার পাশাপাশি উন্নয়ন কাজও চলবে: এম এ মান্নান
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৬ জুলাই, ২০২০, ১১:০৮ পিএম | অনলাইন সংস্করণ

করোনা মোকাবিলার পাশাপাশি উন্নয়ন কাজও চলবে: এম এ মান্নান

করোনা মোকাবিলার পাশাপাশি উন্নয়ন কাজও চলবে: এম এ মান্নান

মরণব্যাধি করোনা ভাইরাস মোকাবিলায় অধিনায়ক হিসাবে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আমাদেরও উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলা এবং স্বাস্থ্যখাতের সবাই সহযোগিতা করা। তাহলেই এই করোনাকে মোকাবিলা করে দেশের অর্থনীতিতে আরো এগিয়ে নেয়া সম্ভব হবে। এছাড়া করোনা পরবর্তী সময়ে আমাদের যে সুযোগ আসছে তা কাজে লাগাতে হবে। 

সোমবার দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপে এসব কথা বলেন আলোচকরা। আলোচনায় অংশ নেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম এবং স্বাধীনতা চিকিৎসা পরিষদ (স্বাচিপ)’র সভাপতি এম ইকবাল আর্সেনাল। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন। 

এম এ মান্নান বলেন, ইতিমধ্যেই বিভিন্ন দেশ থেকে শুরু করে ফোবর্স ম্যাগাজিনেও করোনা মোকাবিলায় শেখ হাসিনার বীরত্বের কথা উঠে এসেছে। মাত্র ২৪ ঘন্টার মধ্যে এক নোটিশে প্রধানমন্ত্রী স্বাস্থ্যখাতের সক্ষমতা বাড়িয়ে ছিলেন। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনা আজ বলেছেন, এই করোনা মোকাবিলাও করবো, পাশাপাশি উন্নয়ন কাজও চলবে। টাকার কোনো সমস্যা হবে না। বাইরে থেকে টাকা না এনে রিজার্ভের টাকা উন্নয়নকাজে ব্যবহার করারও পরিকল্পনা রয়েছে। আমি খুবই সৌভাগ্যবান যে প্রধানমন্ত্রী শেখ হাসিনার সাথে কাজ করার সুযোগ পেয়েছি। 

তিনি আরো বলেন, এই করোনা মোকাবিলায় এবারের বাজেটে আলাদা বরাদ্দ রাখা হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বেই সবাইকে সাথে নিয়ে কাজ করে যাচ্ছেন। পৃথিবীর আর কোনো রাষ্ট্রনায়ক এতটা সক্রিয় ভূমিকা পালন করছে না বলেও মনে করেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com