মঙ্গলবার ● ১১ আগস্ট ২০২০ ● ২৭ শ্রাবণ ১৪২৭ ● ২০ জিলহজ্জ ১৪৪১
শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আজ একটি ডাইনামিক দলে পরিণত হয়েছে: জাহাঙ্গীর কবির নানক
সিনিয়র প্রতিবেদক
প্রকাশ: সোমবার, ৬ জুলাই, ২০২০, ১১:০০ পিএম | অনলাইন সংস্করণ

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আজ একটি ডাইনামিক দলে পরিণত হয়েছে: জাহাঙ্গীর কবির নানক

শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আজ একটি ডাইনামিক দলে পরিণত হয়েছে: জাহাঙ্গীর কবির নানক

মরণব্যাধি করোনা ভাইরাস মোকাবিলায় অধিনায়ক হিসাবে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তবে আমাদেরও উচিত প্রধানমন্ত্রী শেখ হাসিনার নির্দেশিত স্বাস্থ্যবিধি মেনে চলা এবং স্বাস্থ্যখাতের সবাই সহযোগিতা করা। তাহলেই এই করোনাকে মোকাবিলা করে দেশের অর্থনীতিতে আরো এগিয়ে নেয়া সম্ভব হবে। এছাড়া করোনা পরবর্তী সময়ে আমাদের যে সুযোগ আসছে তা কাজে লাগাতে হবে। 

সোমবার দৈনিক ভোরের পাতার নিয়মিত আয়োজন ভোরের পাতা সংলাপে এসব কথা বলেন আলোচকরা। আলোচনায় অংশ নেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান, আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য জাহাঙ্গীর কবির নানক, এফবিসিসিআই সভাপতি শেখ ফজলে ফাহিম এবং স্বাধীনতা চিকিৎসা পরিষদ (স্বাচিপ)’র সভাপতি এম ইকবাল আর্সেনাল। দৈনিক ভোরের পাতার সম্পাদক ও প্রকাশক ড. কাজী এরতেজা হাসানের নির্দেশনা ও পরিকল্পনায় অনুষ্ঠানটির সঞ্চালনা করেন সাবেক তথ্য সচিব নাসির উদ্দিন। 

জাহাঙ্গীর কবির নানক বলেন, আমি মনে করি ভোরের পাতা সংলাপে একটি গুরুত্বপূর্ণ বিষয় উঠে এসেছে। আমাদের প্রধানমন্ত্রী শেখ হাসিনার দূরদর্শী নেতৃত্বের কারণে আপনারা দেখুন, করোনা কি পরিস্থিতিতে রয়েছে। আজকে ভারতে ৩২ হাজারের বেশি লোক আক্রান্ত হয়েছে, মারা গেছে ৬১৩ জন। আমাদের দেশে ৩২ শ’ আক্রান্ত হয়েছেন, মারা গেছেন ৪৪ জন এবং সুস্থ হয়ে উঠেছেন ৩৫ শ’র বেশি। চীনের উহানে যখন করোনা সংক্রমণ ছড়িয়ে পরলো, তখনই প্রধানমন্ত্রী সংশ্লিষ্ট মন্ত্রণালয়কে নির্দেশনা দিয়েছেন। এই করোনার মধ্যেও কল্যাণমুখী এবং জনগণের জন্য একটি বৈজ্ঞানিক ও বাস্তবসম্মত বাজেট উপহার দিয়েছেন। আমাদের আবেগের জায়গা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। এ বছর বঙ্গবন্ধুর শতবর্ষ উদযাপনের কথা ছিল। কিন্তু আমাদের প্রধানমন্ত্রী দেশের মানুষকে স্বাস্থ্যঝুঁকিতে না ফেলতে সকল অনুষ্ঠান বাতিল করে দেন। তিনি করোনা মোকাবিলায় ৩১ দফা নির্দেশনা দিয়েছেন। পৃথিবীর বিভিন্ন দেশে করোনায় মৃত্যুর হার যেখানে ১২ থেকে ১৩ শতাংশ, সেখানে বাংলাদেশে মৃত্যুর হার মাত্র ১ দশমিক ৩ শতাংশ। এই করোনাকালে কৃষকের ধান কাটা নিয়ে একটা সংশয় দেখা হয়েছিল। আমাদের নেত্রী বলেছিলেন, কোনো খাদ্যঘাটতি যেন দেখা দেয়। সেদিক বিবেচনায় শেখ হাসিনার কর্মীরা কৃষকের ধান কেটে দিয়েছে। শেখ হাসিনার নেতৃত্বে আওয়ামী লীগ আজ এমন একটি ডাইনামিক দলে পরিণত হয়েছে। সব আওয়ামী লীগ, যুবলীগ, স্বেচ্ছাসেবক লীগ, ছাত্রলীগ, যুব মহিলা লীগের সবাই মানুষের জন্য খাবার পৌঁছে দিয়েছেন। রাতের আধাঁরে মধ্যবিত্তদের ঘরেও খাবার পৌঁছে দেয়া হয়েছে। পরিবেশ রক্ষায় আওয়ামী লীগের প্রতিটি কর্মী তিনটি করে গাছ লাগানোর নির্দেশ দেয়া হয়েছে। এই করোনায় মোহাম্মদ নাসিম, ধর্ম প্রতিমন্ত্রী শেখ আবদুল্লাহ, সিলেটের সাবেক মেয়র বদরুদ্দিন কামরান এই করোনায় মারা গেছেন। কারণ আমাদের আওয়ামী লীগের নেতারা ডিপ ফ্রিজে বসে ছিলেন না, তারা মানুষের পাশে ছিলেন। আমরা করোনাকে ভয় পাই না। আমাদের স্বাস্থ্য ব্যবস্থা ভঙ্গুর নয়। এখন কেউ সিঙ্গাপুরে চিকিৎসা নিতে চায় না। শেখ হাসিনায় মানুষের দৌঁড়গোড়ায় চিকিৎসাসেবা পৌঁছে দিয়েছেন। বিশ্বের অনেক বড় বড় দেশই করোনা মোকাবিলা করতে পারেনি। আমি মনে করি এটা ওইসব দেশের সরকারের ব্যর্থতা নয়। আমাদের দেশে এই সময় গুজব রটেছিল, থানকুনি পাতা খেলে করোনা হয় না। এই করোনা মোকাবিলায় আমাদের সবচে বড় ওষুধ হলো মনোবল। জীবন ও জীবিকাকে একসাথে নিয়েই বাংলাদেশের মানুষের পথচলার কথা বলেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। তিনি আগেই লক্ষ্য নির্ধারণ করে রাখেন বলেই দেশে আজ রিজার্ভের পরিমাণ ৩৬ বিলিয়ন মার্কিন ডলার ছাড়িয়েছে। 

তিনি আরো বলেন, করোনাকালে জেলা পর্যায়ে সচিবদের দায়িত্ব দেয়া হয়েছিল সরকারের পক্ষ থেকে। প্রশাসনের সব স্তরের সবাইকে একটিভ করার জন্যই এটা করা হয়েছিল। এটা নিয়ে ভুল বোঝাবুঝির অবসান হয়েছে। ত্রাণ বিতরণে জনপ্রতিনিধিরাই কাজ করছেন। সারাদেশে ৬১ হাজারের বেশি জনপ্রতিনিধি রয়েছে। সেখানে ১৫ জন অপরাধ করেছে, ২২ জন চেষ্টা করেছিল। তাদেরও শাস্তি হয়েছে। আড়াই লাখ মানুষকে ঈদ উপহার পেয়েছেন। এই করোনার সময় ৬ কোটির বেশি মানুষ শেখ হাসিনার পক্ষ থেকে সুবিধা পেয়েছেন। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com