মঙ্গলবার ● ১১ আগস্ট ২০২০ ● ২৭ শ্রাবণ ১৪২৭ ● ২০ জিলহজ্জ ১৪৪১
পদত্যাগ করলেন ফ্রান্সের প্রধানমন্ত্রী
প্রকাশ: শনিবার, ৪ জুলাই, ২০২০, ১২:২৭ এএম | অনলাইন সংস্করণ

পদত্যাগ করলেন ফ্রান্সের প্রধানমন্ত্রী

পদত্যাগ করলেন ফ্রান্সের প্রধানমন্ত্রী

ফ্রান্সের প্রধানমন্ত্রী এদুয়ার্দ ফিলিপ্পি পদত্যাগ করেছেন। তার সঙ্গে পদত্যাগ করেছে দেশটির মন্ত্রীপরিষদও। দেশটির প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাক্রো এরই মাঝে ওই পদত্যাগপত্র গ্রহণ করেছেন বলে জানিয়েছে কর্তৃপক্ষ। তবে নতুন প্রধানমন্ত্রীর নাম ঘোষণা না হওয়া পর্যন্ত দাপ্তরিক কাজ চালিয়ে যাবেন বলে জানিয়েছেন সদ্য সাবেক প্রধানমন্ত্রী ফিলিপ্পি।

শুক্রবার স্থানীয় সময় সকালে এদুয়ার্দ ফিলিপ্পি ইমানুয়েল ম্যাক্রোর সঙ্গে দেখা করে ওই পদত্যাগপত্র জমা দেন বলে এক বিবৃতিতে জানায় দেশটির প্রেসিডেন্ট কার্যালয়।

প্রসঙ্গত, চলতি বছরের শুরু থেকে প্রধানমন্ত্রী ফিলিপ্পি পদত্যাগের বিষয়টি নিয়ে গুঞ্জন চলছিল। করোনা মহামারি শুরু হওয়ার পর সে আশঙ্কা বেড়ে যায়। বিশেষত প্রেসিডেন্ট মেক্রন এবং ফিলিপ্পির মধ্যে বনিবনা হচ্ছিল না।

এ নিয়ে ফ্রান্সের মূলধারার গণমাধ্যমে আলোচনা হচ্ছিল প্রায় প্রতিদিনই। লকডাউন শেষে মন্ত্রিসভা রদবদলের আলোচনা শুরু হয়। যেকোনো মুহূর্তে প্রধানমন্ত্রী পদত্যাগ করতে পারেন, তা বলা হচ্ছিল ফ্রান্সের মূলধারা রাজনীতিতে। অবশেষ শুক্রবার সকালে তিনি পদত্যাগ করলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com