শনিবার ● ৪ জুলাই ২০২০ ● ২০ আষাঢ় ১৪২৭ ● ১২ জিলক্বদ ১৪৪১
সাবেক অর্থমন্ত্রী মুহিতকে নিয়ে ফেসবুকে ছড়িয়ে পড়া অপপ্রচারের বিরুদ্ধে পরিবারের প্রতিবাদ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৫ জুন, ২০২০, ১০:৩৭ পিএম | অনলাইন সংস্করণ

সাবেক অর্থমন্ত্রী মুহিতকে নিয়ে ফেসবুকে ছড়িয়ে পড়া অপপ্রচারের বিরুদ্ধে পরিবারের প্রতিবাদ

সাবেক অর্থমন্ত্রী মুহিতকে নিয়ে ফেসবুকে ছড়িয়ে পড়া অপপ্রচারের বিরুদ্ধে পরিবারের প্রতিবাদ

আওয়ামী লীগ সরকারের সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত তার সন্তানের বাড়িতে জায়গা পাননি বলে সামাজিক যোগাযোগ মাধ্যমে যে প্রচারণা ছড়িয়েছে, তার প্রতিবাদ জানিয়েছেন তার সন্তান সাহেদ মুহিত।

তিনি গণমাধ্যমকে বলেন, সামাজিক যোগাযোগ মাধ্যমের এই প্রচারণা সম্পূর্ণ মিথ্যা ও ভিত্তিহীন। সাবেক অর্থমন্ত্রী ও তার পরিবারকে হেয় করার জন্য উদ্দেশ্যপ্রণোদিতভাবে এমন মিথ্যা প্রচারণা ছড়ানো হয়েছে।

বৃহস্পতিবার (২৫ জুন) রাতে সাহেদ মুহিত গণমাধ্যমকে এসব কথা বলেন। পরে গণমাধ্যমে প্রচারের জন্য আনুষ্ঠানিক এক বিবৃতিও দিয়েছেন তিনি।

এর আগে, সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে, সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত এবার সংসদ সদস্য কিংবা সরকারের মন্ত্রিসভায় স্থান না পাওয়ায় তার পরিবারের অবহেলার শিকার হচ্ছেন। এমনকি ছেলের বাড়িতে স্থান পর্যন্ত হয়নি তার।

এ বক্তব্যের তীব্র প্রতিবাদ জানিয়ে সাহেদ মুহিত বিবৃতিতে বলেন, সম্প্রতি সামাজিক যোগাযোগ মাধ্যমে সাবেক অর্থমন্ত্রী ও সিলেট ১ আসনের সাবেক সংসদ সদস্য আবুল মাল আবদুল মুহিত ও তার পরিবারকে নিয়ে একটি তথাকথিত সংবাদ প্রচার করা হয়েছে, যেটি সম্পূর্ণ ভিত্তিহীন ও মিথ্যা। জাতীয় দুর্যোগের এই কঠিন সময়ে অসাধু উদ্দেশ্যে এক বা একাধিক স্বার্থান্বেষী ও কুরুচিপূর্ণ মহল আবদুল মুহিতের মতো একজন সম্মানিত ব্যক্তি ও তার পরিবারের সুনাম নষ্ট করার অপচেষ্টায় কেন লিপ্ত হয়েছে, এটি আমাদের বোধগম্য নয়।

বিবৃতিতে আরও বলা হয়, আবদুল মুহিত একাধারে একজন মুক্তিযোদ্ধা, একজন রাজনীতিবিদ এবং একজন স্বনামধন্য বুদ্ধিজীবী। তিনি তার সারাটা জীবন দেশ ও দেশের মানুষের কল্যাণে উৎসর্গ করেছেন। তার ছেলে সাহেদ মুহিত ও তার পরিবারও দেশের প্রতি আত্মনিবেদনের একই শিক্ষায় উদ্বুদ্ধ এবং সিলেট ও গোটা বাংলাদেশে তাদের যথেষ্ট সুনাম রয়েছে। গত দুই দশক ধরে আবদুল মুহিত বাংলাদেশ আওয়ামী লীগের জাতীয় পর্যায়ের এবং সিলেটের অতি বিশিষ্ট ও বিদগ্ধ নেতা হিসেবে সর্বজনপরিচিত। তিনি বাংলাদেশের অন্যতম সফল দীর্ঘকালীন অর্থমন্ত্রী, বাংলাদেশের ঈর্ষণীয় ও দেশ-বিদেশে প্রশংসিত অর্থনৈতিক উন্নয়নে যার উল্লেখযোগ্য অবদান রয়েছে। অন্যদিকে ২০০১ সাল থেকে সাহেদ মুহিত সর্বোতভাবে তার বাবা আবদুল মুহিতের পাশেই রয়েছেন এবং তাকে পারিবারিক, রাজনৈতিক ও অন্য সব বিষয়ে সহায়তা করেছেন। এছাড়া বাবার নির্বাচনি এলাকা সিলেট ১-এর এলাকাবাসীদের পাশে সাহেদ মুহিত সবসময় ছিলেন, আছেন ও থাকবেন।

এ পরিস্থিতিতে সাবেক অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত ও তার পরিবারকে নিয়ে প্রকাশিত নির্লজ্জ মিথ্যাচারের বিরুদ্ধে কঠোর প্রতিবাদ ও নিন্দা জ্ঞাপন করা হচ্ছে বলে বিবৃতিতে উল্লেখ করেছে তার পরিবার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com