শুক্রবার ● ১০ জুলাই ২০২০ ● ২৬ আষাঢ় ১৪২৭ ● ১৮ জিলক্বদ ১৪৪১
‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ পর্ব ৫: করোনা সংকট মোকাবেলায় স্বাস্থ্যসেবা
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ৪ জুন, ২০২০, ১০:১৬ পিএম আপডেট: ০৪.০৬.২০২০ ১০:২০ পিএম | অনলাইন সংস্করণ

‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ পর্ব ৫: করোনা সংকট মোকাবেলায় স্বাস্থ্যসেবা

‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ পর্ব ৫: করোনা সংকট মোকাবেলায় স্বাস্থ্যসেবা

করোনা সংকট নিয়ে বিশেষ অনলাইন আলোচনা অনুষ্ঠান ‘বিয়ন্ড দ্যা প্যানডেমিক’ এর পঞ্চম পর্ব অনুষ্ঠিত হবে আগামী ৬ই জুন রাত ৮.৩০ মিনিটে।

বরাবরের মতোই পর্বটি সরাসরি প্রচারিত হবে বাংলাদেশ আওয়ামী লীগের অফিশিয়াল ফেসবুক পেজ www.facebook.com/awamileague.1949 এবং অফিশিয়াল ইউটিউব চ্যানেলে https://www.youtube.com/user/myalbd 

একই সাথে বিজয় টিভির পর্দায় ও সমকাল, ইত্তেফাক ও বিডি নিউজের ফেসবুক পেইজে। 

এবারের পর্বের আলোচ্য বিষয় ‘করোনা সংকটে স্বাস্থ্যসেবা’ যেখানে বক্তারা কোভিডের সংকট মোকাবেলায় বাংলাদেশের স্বাস্থ্যখাতের সক্ষমতা, করোনা চিকিৎসা এবং প্রতিরোধে বিভিন্ন উদ্যোগ নিয়ে আলোচনা করবেন। এছাড়াও এই সংকটকালে সবার আস্থার জায়গা হয়ে ওঠা টেলিমেডিসিন সেবা নিয়েও আলোচনা করা হবে এই পর্বে। 

প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী ব্যারিস্টার শাহ আলী ফরহাদের সঞ্চালনায় এতে আলোচক হিসেবে থাকছেন বাংলাদেশ আওয়ামী লীগের উপদেষ্টামন্ডলীর সদস্য আ ফ ম রুহুল হক এমপি, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রী ডাঃ জাহিদ মালেক, বাংলাদেশ আওয়ামী লীগের স্বাস্থ্য ও জনসংখ্যাবিষয়ক সম্পাদক ডা: রোকেয়া সুলতানা, স্বাস্থ্য ও পরিবার কল্যাণ মন্ত্রণালয়ের অতিরিক্ত সচিব (প্রশাসন) হাবিবুর রহমান খান,  বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের হেপাটোলজি বিভাগের চেয়ারম্যান ডাঃ মামুন আল মাহতাব স্বপ্নীল এবং জাতীয় হৃদরোগ ইনস্টিটিউটের সহযোগী অধ্যাপক ডাঃ আশ্রাফুল হক সিয়াম। 

ফেসবুক কমেন্টের মাধ্যমে সাধারণ মানুষ সরাসরি তাদের প্রশ্নগুলো আলোচকদের কাছে তুলে ধরতে পারবেন। করোনা পরিস্থিতিতে সরকার ও আওয়ামী লীগের কর্মকাণ্ড নিয়ে তাদের ভাবনা ও প্রত্যাশা সরাসরি জানানোর সুযোগ সৃষ্টির জন্যই ‘বিয়োন্ড দ্যা প্যানডেমিক’ নামে আলোচনা অনুষ্ঠান নিয়মিত আয়োজন করা হচ্ছে।

এর আগে, বিয়ন্ড দ্যা প্যান্ডেমিকের চারটি পর্ব অনুষ্ঠিত হয়েছে। সর্বশেষ পর্বটি প্রচারিত হয়েছে গত ২ জুন। এই পর্বে বক্তারা করোনা মোকাবেলায় সাংসদসহ সকল জনপ্রতিনিধির ভুমিকা নিয়ে আলোচনা করেন।

প্রথম পর্ব সম্প্রচারিত হয় গত ১৫ মে, যার বিষয়বস্তু ছিল ‘করোনাভাইরাস মহামারী মোকাবেলায় জনসচেতনতা’। মহামারি করোনা মোকাবিলায় দেশে সবচাইতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখছে আওয়ামী লীগের ঘোষিত 'ডিজিটাল বাংলাদেশ' ক্যাম্পেইন- নিয়ে এ পর্বে আলোচনা করা হয়। দ্বিতীয় পর্ব অনুষ্ঠিত হয় গত ১৯ মে। এই পর্বের আলোচ্য বিষয় ছিল ‘করোনা ভাইরাস সংকটে মানবিক সহায়তা'। করোনাভাইরাস সঙ্কট মোকাবেলায় সরকার ও বাংলাদেশ আওয়ামী লীগের কর্মকাণ্ড এবং সঙ্কট পরবর্তী পরিস্থিতিতে সমাজ ও রাষ্ট্রের সকল পর্যায়ের করনীয় বিষয়ে আলোচনা হয়। এ পর্বে ভিডিও বার্তায় যোগ দেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। তৃতীয় পর্ব প্রচারিত হয় হত ৩০ মে যেখানে বক্তারা লকডাউন তুলে দেওয়া কারন ও প্রভাব নিয়ে আলোচনা করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com