মঙ্গলবার ● ১৪ জুলাই ২০২০ ● ৩০ আষাঢ় ১৪২৭ ● ২২ জিলক্বদ ১৪৪১
যেভাবে জানবেন এসএসসি পরীক্ষার ফল
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: রোববার, ৩১ মে, ২০২০, ১০:১৬ এএম | অনলাইন সংস্করণ

যেভাবে জানবেন এসএসসি পরীক্ষার ফল

যেভাবে জানবেন এসএসসি পরীক্ষার ফল

এসএসসি ও সমমান পরীক্ষার ফলাফল রোববার (৩১ মে) সকাল ১০টায় গণভবন থেকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফলাফল এবং পরিসংখ্যান প্রকাশ করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। পরে বেলা ১১টায় শিক্ষামন্ত্রী ডা. দীপু মনি ফলাফলের বিস্তারিত তথ্য তুলে ধরবেন।

এদিকে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল জানতে উন্মুখ হয়ে আছে শিক্ষার্থী ও অভিভাবকরা। নিজ নিজ শিক্ষাবোর্ডের ওয়েবসাইট ও মোবাইল ফোনে ক্ষুদেবার্তার মাধ্যমে এই ফল জানা যাবে। কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানে জমায়েত হওয়া যা্বে না।

শিক্ষা বোর্ডগুলো নিজ নিজ ওয়েবসাইটে একযোগে প্রকাশ করবে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল। শিক্ষার্থীরা তাদের এসএসসি পরীক্ষার রোল ও রেজিস্ট্রেশন নম্বর দিয়ে শিক্ষাবোর্ডের ওয়েবসাইট থেকে ফল সংগ্রহ করতে পারবে। যারা প্রি-রেজিস্ট্রেশন করেছে, তাদের মোবাইলে এসএমএসের মাধ্যমে ফল দেয়া হবে।

এ ছাড়া আজ দুপুর ১২টা থেকে http://www.educationboardresults.gov.bd/ এই ওয়েবসাইটে গিয়ে এসএসসি ও সমমানের পরীক্ষার ফল পাওয়া যাবে। এ জন্য ওয়েবসাইটে গিয়ে নির্দিষ্ট স্থানে শিক্ষার্থীদের রোল নম্বর ও রেজিস্ট্রেশন নম্বর বসিয়ে ফল জানা যাবে।

এছাড়া এসএমএসের মাধ্যমে ফল পেতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে। এ জন্য SSC লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, যেমন ঢাকা বোর্ড হলে Dha লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে আবারও স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠাতে হবে। ফিরতি এসএমএসে পরীক্ষার্থীর ফল জানানো হবে।

দাখিলের ফল পেতে প্রি-রেজিস্ট্রেশন করতে যে কোনো মোবাইল অপারেটর থেকে এসএমএস করতে হবে। এ জন্য Dakhil লিখে স্পেস দিয়ে বোর্ডের নামের প্রথম তিন অক্ষর, যেমন Mad লিখে স্পেস দিয়ে রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০২০ লিখে ১৬২২২ নম্বরে এসএমএস পাঠিয়ে প্রি-রেজিস্ট্রেশন করতে হবে।

বিশ্ব স্বাস্থ্য সংস্থা নির্দেশনা মেনেই কোনো অবস্থাতেই শিক্ষা প্রতিষ্ঠানগুলোতে ফল প্রকাশের দিন জমায়েত হওয়া যাবে না।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com