মঙ্গলবার ● ১৪ জুলাই ২০২০ ● ৩০ আষাঢ় ১৪২৭ ● ২২ জিলক্বদ ১৪৪১
৬ কোটির বেশি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৩০ মে, ২০২০, ১১:১৭ পিএম | অনলাইন সংস্করণ

৬ কোটির বেশি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার

৬ কোটির বেশি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার

করোনাভাইরাসের মতো দুর্যোগে সারাদেশের সাধারণ মানুষের কষ্ট লাঘবে সরকার ত্রাণ সহায়তা অব্যাহত রেখেছে। এ পর্যন্ত সারা দেশে সোয়া এক কোটির বেশি পরিবারের ছয় কোটির বেশি মানুষকে ত্রাণ সহায়তা দিয়েছে সরকার।

৬৪টি জেলা প্রশাসন থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ২৯ মে পর্যন্ত সারা দেশে চাল বরাদ্দ দেয়া হয়েছে এক লাখ ৯১ হাজার ৮১৭ মেট্রিক টন এবং বিতরণ করা হয়েছে এক লাখ ৬২ হাজার ১৯৩ মেট্রিক টন। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ১ কোটি ৩৬ লাখ ৮৭ হাজার ২৪৪ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৬ কোটি ১১ লাখ ৪৮ হাজার ৭৭১ জন।

নগদ বরাদ্দ দেওয়া হয়েছে ১১০ কোটিরও বেশী টাকা। এর মধ্যে জি আর নগদ বরাদ্দ দেয়া হয়েছে ৮৬ কোটি ৪৩ লাখ ৭২ হাজার ২৬৪ টাকা এবং বিতরণ করা হয়েছে ৭২ কোটি ৫৫ লাখ ৯৮ হাজার ৯৯৬ টাকা।

এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৮১ লাখ ১০ হাজার ৩০৩ টি এবং উপকারভোগী লোকসংখ্যা ৩ কোটি ৭৫ লাখ ১০ হাজার ৮৫৮ জন। শিশু খাদ্য সহায়ক হিসেবে বরাদ্দ ২৩ কোটি ৯৪ লাখ টাকা এবং এ পর্যন্ত বিতরণ করা হয়েছে ১৮ কোটি ৪৯ লাখ ৩৫ হাজার ৫৪ টাকা। এতে উপকারভোগী পরিবারের সংখ্যা ৫ লাখ ৮৪ হাজার ৬৪০ টি এবং লোকসংখ্যা ১২ লাখ ৪৯ হাজার ৪৫০ জন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com