মঙ্গলবার ● ৭ জুলাই ২০২০ ● ২৩ আষাঢ় ১৪২৭ ● ১৫ জিলক্বদ ১৪৪১
ভারতে ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউন
প্রকাশ: শনিবার, ৩০ মে, ২০২০, ১১:১২ পিএম | অনলাইন সংস্করণ

ভারতে ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউন

ভারতে ৩০ জুন পর্যন্ত বাড়ল লকডাউন

ভারতে প্রতিদিনই বাড়ছে করোনা ভাইরাসে আক্রান্ত ও মৃতের সংখ্যা। এমন পরিস্থিতিতে দেশটিতে বাড়ানো হল লকডাউনের মেয়াদ। আগামী ৩০ জুন পর্যন্ত লকডাউন বৃদ্ধির সিদ্ধান্ত নিয়েছে দেশটির সরকার। সেই সঙ্গে দেশটিতে রেস্টুরেন্ট ও শপিংমল খোলারও অনুমতি দেওয়া হয়েছে।

এনডিটিভি খবরে বলা হয়, আগামী ৩০ জুন পর্যন্ত ভারতে বাড়ানো হয়েছে লকডাউনের মেয়াদ। সেই সঙ্গে আগামী ৮ জুন থেকে শপিংমল ও রেস্টুরেন্ট খোলার অনুমতি দিয়েছে দেশটির সরকার। তবে শুধুমাত্র কন্টেনমেন্ট এলাকা ছাড়া দেশের বাকি অংশে খোলা রাখা যাবে শপিংমল ও রেস্টুরেন্ট।

সরকারের দেওয়া নতুন নির্দেশনা অনুযায়ী, ১ জুন ২০২০ থেকে ৩০ জুন ২০২০ পর্যন্ত চলমান থাকবে নতুন লকডাউন।

ভারতে করোনা ভাইরাসের বিস্তার ঠেকাতে গত ২৫ মার্চ থেকে লকডাউন চলমান রয়েছে। দেশটিতে চতুর্থ লকডাউন আগামী ৩০ মে শেষ হওয়ার কথা ছিল। তবে এর মধ্যে দেশটিতে পঞ্চম লকডাউন ঘোষণা করল ভারত সরকার।

স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের বরাত দিয়ে খবরে বলা হয়, রাজ্য ও বিভিন্ন কেন্দ্রশাসিত অঞ্চলগুলির সঙ্গে বিচার বিবেচনা করার পরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

স্বরাষ্ট্র মন্ত্রণালয় জানায়, আগামী ৮ জুন থেকে সমস্ত ধর্মীয় ক্ষেত্র, হোটেল ও রেস্টুরেন্ট খোলা থাকবে, তবে কন্টেনমেন্ট এলাকা এখনও মেনে চলতে হবে বেশ কিছু বাধা নিষেধ। দেশের অর্থনীতির কথা মাথায় রেখে কন্টেনমেন্ট এলাকার বাইরে জনজীবনকে স্বাভাবিক করে দেওয়া হবে। তবে মেনে চলতে বেশ কিছু বিধি নিষেধ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com