মঙ্গলবার ● ৭ জুলাই ২০২০ ● ২৩ আষাঢ় ১৪২৭ ● ১৫ জিলক্বদ ১৪৪১
আনসারের ৩১৬ সদস্য করোনায় আক্রান্ত
নিজস্ব প্রতিবেদক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ১০:৩৮ পিএম | অনলাইন সংস্করণ

আনসারের ৩১৬ সদস্য করোনায় আক্রান্ত

আনসারের ৩১৬ সদস্য করোনায় আক্রান্ত

বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর বৃহস্পতিবার বিকেল পর্যন্ত ২৪ ঘণ্টায় আরো ৬ জন করোনা আক্রান্ত হয়েছেন। এ পর্যন্ত বাহিনীর একজন ঊর্ধ্বতন কর্মকর্তা ও বিভিন্ন পর্যায়ের ৩১৬ জন সদস্য করোনায় আক্রান্ত হয়েছেন।

এরমধ্যে ঢাকায় অক্রান্ত হয়েছেন ২৬৭ জন এবং ঢাকার বাইরে ৪৯ জন। আক্রান্তদের মধ্যে রয়েছেন বাহিনীর উপ-মহাপরিচালক এক জন, ১০২ জন ব্যাটালিয়ন আনসার, ২০৭ জন অঙ্গীভূত আনসার, একজন বিশেষ আনসার, একজন সিগন্যাল অপারেটর, একজন নাসিংসহকারী, ২ জন মহিলা আনসার এবং একজন ভিডিপি সদস্য। সংশ্লিষ্টরা জানান, করোনা আক্রান্তদের মধ্যে ৮১ জন ব্যাটালিয়ন আনসার জাতীয় সংসদ ভবনে এবং ১৫৯ জন অঙ্গীভূত সাধারণ আনসার ঢাকা মহানগর পুলিশের সাথে কর্মরত রয়েছেন। এ ছাড়া বাকিদের কেউ সদর দপ্তর এবং কেউ বিভিন্ন জেলায় কর্মরত রয়েছেন। 

এ পর্যন্ত বাহিনীর করোনা আক্রান্তদের মধ্য থেকে সুস্থ হয়েছেন সর্বমোট ৭৯ জন। এরমধ্যে ব্যাটালিয়ন আনসার সুস্থ হয়েছেন ১৯ জন, অঙ্গীভূত সাধারণ আনসার ৫৬ জন, নাসিংসহকারী একজন, সিগন্যাল অপারেটর একজন, ভিডিপি সদস্য একজন এবং মহিলা আনসার সুস্থ হয়েছেন একজন। করোনাযুদ্ধে জয়ী বাহিনীর এ সকল সদস্য সুস্থ হয়ে যার যার কর্মস্থলে যোগদান করে আবার তাদের উপর অর্পিত দায়িত্ব ও সেবামূলক কাজ করে যাচ্ছেন। বাংলাদেশ আনসার ও গ্রামপ্রতিরক্ষা বাহিনীর করোনা আক্রান্তদের মধ্যে হোম কোয়ারেন্টিনে আছেন ১৩ জন। 

প্রাতিষ্ঠানিক ও বিভিন্ন আাবাসিক হোটেল কোয়ারেন্টিনে ৫১২ জন। ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতাল, কুর্মিটোলা জেনারেল হাসপাতাল, কুয়েত মৈত্রী হাসপাতাল, মুগদা জেনারেল হাসপাতাল, রাজারবাগ পুলিশ হাসপাতাল এবং বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল কলেজ হাসপাতালে করোনা উপসর্গ নিয়ে বাহিনীর ১৭১ জন সদস্য চিকিৎসাধীন আছেন। এ পর্যন্ত বাহিনীর একজন সদস্য মৃতুবরণ করেছেন। 

মৃতুবরণকারী সদস্য হলেন অঙ্গীভূত সাধারণ আনসারের প্লাটুন কমান্ডার (পিসি) আব্দুল মজিদ। তিনি ঢাকার ভাটারা থানায় কর্মকালীন থাকা অবস্থায় করোনা আক্রান্ত হয়ে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গত ১১ মে ইন্তেকাল করেন। বাংলাদেশ আনসার ও গ্রাম প্রতিরক্ষা বাহিনীর মহাপরিচালক মেজর জেনারেল কাজী শরীফ কায়কোবাদ, এনডিসি, পিএসসি, জির নানা উদ্যোগের ফলে করোনা আক্রান্ত আনসার সদস্যরা দ্রুত সুস্থ হয়ে কর্মস্থলে ফিরছেন বলে সংশ্লিষ্টরা জানিয়েছেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com