সোমবার ● ১৩ জুলাই ২০২০ ● ২৯ আষাঢ় ১৪২৭ ● ২১ জিলক্বদ ১৪৪১
আগুনের ঘটনায় যা বলল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ
প্রকাশ: বৃহস্পতিবার, ২৮ মে, ২০২০, ৫:২৮ এএম | অনলাইন সংস্করণ

আগুনের ঘটনায় যা বলল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ

আগুনের ঘটনায় যা বলল ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ

রাজধানীর গুলশানে ইউনাইটেড হাসপাতালের অগ্নিকাণ্ডে ঘটনায় দুঃখপ্রকাশ করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। এ ঘটনায় হাসপাতাল কর্তৃপক্ষ বুধবার রাতে এক বিবৃতি দিয়েছে।

বিবৃতিতে বলা হয়, গভীর দুঃখের সাথে জানাচ্ছি ২৭ শে মে আনুমানিক রাত সাড়ে নয়টার দিকে হাসপাতাল সংলগ্ন মূল ভবনের বাইরে ইউনিটে সম্ভবত বৈদ্যুতিক শর্ট সার্কিটের মাধ্যমে আগুনের মধ্যে অগ্নিকাণ্ডের সৃষ্টি হয় এবং আগুন আইসোলেশন ইউনিটের সর্বত্র ছড়িয়ে পড়ে।

বিবৃতিতে বলা হয়, সেই সময় আবহাওয়া খারাপ ছিল ও বিদ্যুৎ চমকাচ্ছিল। বাতাসের তীব্রতায় আগুন প্রচণ্ড দ্রুততার সাথে জড়িয়ে পড়ার ফলে দুর্ভাগ্যবশতভাবে সেখানে ভর্তি পাঁচজন রোগীকে বাইরে বের করে আনা সম্ভব হয়নি এবং ভেতরে থাকা এই পাঁচজন রোগী মৃত্যুবরণ করেন। এই আইসোলেশন ইউনিটের পাঁচজনের সবাই করোনা উপসর্গ নিয়ে ভর্তি ছিলেন।

বিবৃতিতে বলা হয়, তাদের মধ্যে চারজন পুরুষ একজন নারী। তারা হলেন—রিয়াজুল আলম (৪৫), খোদেজা বেগম (৭০), ভেরুন এন্থনি পল (৭৪), মো. মনির হোসেন (৭৫), মো. মাহবুব (৫০)।

বিবৃতিতে বলা হয়, দমকল বাহিনীকে তাৎক্ষণিক খবর দেওয়া হয়। হাসপাতালের নিজস্ব অগ্নিনির্বাপক ব্যবস্থা ও দমকল বাহিনীর সহায়তায় ১৫ থেকে ২০ মিনিটের মধ্যেই আগুন নিভিয়ে ফেলা হয়। অগ্নিকাণ্ডের কারণ অনুসন্ধানে দমকল বাহিনী তদন্ত করছেন এবং ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ এই সম্পর্কে তাদেরকে সহায়তা প্রদান করছে।

বিবৃতিতে বলা হয়, এই দুর্ভাগ্যজনক ঘটনায় পাঁচজন রোগীকে আমরা হারিয়েছি। তাদের শোকসন্তপ্ত পরিবারকে আমরা ইতিমধ্যে ঘটনা সম্পর্কে অবহিত করেছি। এই ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা বাহিনীও আমাদেরকে যথেষ্ট সহায়তা করছেন। ইউনাইটেড হাসপাতালের চিকিৎসক, নার্স কর্মকর্তা-কর্মচারী পক্ষ থেকে আমরা এই ঘটনায় গভীর দুঃখ প্রকাশ করছি।

বিবৃতিতে আরও বলা হয়, হাসপাতাল কর্তৃপক্ষ সকল রোগীর নিরাপত্তার ব্যাপারে পর্যাপ্ত ব্যবস্থা নিয়েছে।

হাসপাতালে ভর্তি রোগীদের পরিবারকে ঘটনায় আতঙ্কিত না হতে বিবৃতিতে অনুরোধ করে ইউনাইটেড হাসপাতাল কর্তৃপক্ষ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com