মঙ্গলবার ● ৭ জুলাই ২০২০ ● ২৩ আষাঢ় ১৪২৭ ● ১৫ জিলক্বদ ১৪৪১
হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, স্ক্যানেই অ্যাড!
প্রকাশ: বুধবার, ২৭ মে, ২০২০, ১:৫৩ পিএম | অনলাইন সংস্করণ

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, স্ক্যানেই অ্যাড!

হোয়াটসঅ্যাপে নতুন ফিচার, স্ক্যানেই অ্যাড!

সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মগুলো নিয়মিতই তাদের গ্রাহকদের সুবিধার জন্য অ্যাড করছে নতুন নতুন ফিচার। আর এবার হোয়াটসঅ্যাপ নিয়ে এলো স্ক্যানেই কনট্যাক্ট অ্যাড করার সুবিধা। ফলে স্মার্টফোনে নম্বর সেভ না করেই চ্যাট শুরু করা যাবে বন্ধুদের সঙ্গে। অ্যানড্রয়েড ও আইওএস গ্রাহকের জন্য নতুন এই ফিচার নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ।

সম্প্রতি হোয়াটসঅ্যাপের একটি প্রতিবেদন থেকে এমনটিই জানা গেছে। যদিও কবে এই ফিচার গ্রাহকের ফোনে পৌঁছবে জানা যায়নি। 

নতুন ফিচারে প্রত্যেক গ্রাহকের আলাদা কিউআর কোড থাকবে। মেসেজিং অ্যাপের ভিতর থেকেই এই কোড জেনারেট করা যাবে। ইতিমধ্যেই মেসেঞ্জার, স্ন্যাপচ্যাট, উইচ্যাটের মতো জনপ্রিয় মেসেজিং সার্ভিসে এই ফিচার রয়েছে। 

এছাড়া এতদিন একসঙ্গে একটি মাত্র মোবাইল ডিভাইস থেকে যেকোন হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যেত। এবার একাধিক মোবাইল ডিভাইস থেকে একই হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্ট ব্যবহার করা যাবে। গত বছর থেকেই প্রতিযোগী টেলিগ্রাম অ্যাপে এই ফিচার রয়েছে।

এই ফিচারে কোন মেসেজ সেন্ড করলে নির্দিষ্ট সময় পরে সেই মেসেজ ডিলিট হয়ে যাবে। কত সময় পরে মেসেজ ডিলিট হবে তা ঠিক করতে পারবেন গ্রাহক। বিশেষ এই ফিচারের জন্যই বিশেষভাবে জনপ্রিয় স্ন্যাপচ্যাট। এবার হোয়াটসঅ্যাপেও এই ফিচার পৌঁছে যাচ্ছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com