মঙ্গলবার ● ১৪ জুলাই ২০২০ ● ৩০ আষাঢ় ১৪২৭ ● ২২ জিলক্বদ ১৪৪১
বাংলাদেশসহ ১১ দেশ থেকে জাপানে প্রবেশে নিষেধাজ্ঞা
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ২৬ মে, ২০২০, ১০:২৫ পিএম | অনলাইন সংস্করণ

বাংলাদেশসহ ১১ দেশ থেকে জাপানে প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ ১১ দেশ থেকে জাপানে প্রবেশে নিষেধাজ্ঞা

বাংলাদেশসহ ১১টি দেশে যারা সম্প্রতি ভ্রমণ করেছেন, তাদের প্রবেশে নিষেধাজ্ঞা দিয়েছেন জাপান সরকার। এর মধ্যে দিয়ে বৈশ্বিক মহামারী করোনা প্রতিরোধে ভ্রমণ নিষেধাজ্ঞার আওতা বাড়াল দেশটি।

জাপানের প্রধানমন্ত্রী সিনজো অ্যাবে সোমবার সীমান্ত নিয়ন্ত্রণের নতুন পদক্ষেপের এই খবর দিয়েছেন। জাপান টাইমসের খবরে এমন তথ্য জানা গেছে।

বাকি দেশগুলো হল, আফগানিস্তান, আর্জেন্টিনা, এর সালভাদর, ঘানা, গিনি, ভারত, কিরঘিজস্তান, পাকিস্তান, দক্ষিণ আফ্রিকা এবং তাজিকিস্তান।

যেসব বিদেশি দুই সপ্তাহের মধ্যে এসব দেশে অবস্থান করেছেন, তাদেরকে জাপানে ঢুকতে দেয়া হবে না বলে জানিয়েছে জাপানের পররাষ্ট্র মন্ত্রণালায়।

২৭ মে থেকে এই নিষেধাজ্ঞা কার্যকর হবে।

এ নিয়ে মোট ১১১টি দেশ থেকে ভ্রমণে নিষেধাজ্ঞা জারি করল জাপান। নিষেধাজ্ঞার তালিকায় চীন, দক্ষিণ কোরিয়া, যুক্তরাষ্ট্র এবং ইউরোপের সব দেশ রয়েছে।

চীনের হুবেই অথবা ঝেজিয়াং প্রদেশ থেকে চীনা পাসপোর্টধারী বিদেশি এবং নতুন ভাইরাসের সংক্রমণে কবলে পড়া ওয়েস্টারডাম জাহাজে যারা ভ্রমণ করেছেন, তারাও এই নিষেধাজ্ঞার আওতায় পড়বেন।

করোনা নিয়ন্ত্রণে সরকারি টাস্কফোর্সের বৈঠকে সিনজো অ্যাবে বলেন, সীমান্ত নিয়ন্ত্রণে বর্তমানে যেসব পদক্ষেপ রয়েছে, জুনের শেষ নাগাদ তা বহাল থাকবে।

এর বাইরে কোনো বিস্তারিত তথ্য দেননি তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com