বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৪, সুস্থ ৭২২
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ৬:২৮ পিএম | অনলাইন সংস্করণ

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৪, সুস্থ ৭২২

পুলিশে করোনা আক্রান্তের সংখ্যা বেড়ে ৩৫৭৪, সুস্থ ৭২২

করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে মাঠ পর্যায়ে কাজ করতে গিয়ে পুলিশে আক্রান্তদের মধ্যে ৭২২ সদস্য সুস্থ হয়েছেন। বাহিনীটিতে অদৃশ্য এই ভাইরাসে আক্রান্ত হয়েছেন তিনহাজার ৫৭৪ জন। মৃত্যু হয়েছে ১২ জন সদস্যের।

শনিবার (২৩ মে) দুপুরে পুলিশ সদর দপ্তরের এআইজি (মিডিয়া) সোহেল রানা এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানান।

সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়, করোনা প্রতিরোধের সম্মুখভাগে কাজ করতে গিয়ে আজ শনিবার পর্যন্ত সারা দেশে মোট তিন হাজার ৫৭৪ জন পুলিশ সদস্য করোনায় আক্রান্ত হয়েছে। গত ২৪ ঘণ্টায় নতুন করে ১৭৮ জন আক্রান্ত হয়েছেন। চলমান করোনাযুদ্ধে জনগণের সুরক্ষা নিশ্চিত করতে গিয়ে এ পর্যন্ত করোনায় আক্রান্ত হওয়া ৭২২ জন পুলিশ সদস্য সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন। তাঁদের অনেকেই জনগণের সেবায় নিজেকে নিযুক্ত করতে আবারও কাজে যোগ দিয়েছেন। কেন্দ্রীয় পুলিশ হাসপাতালের উন্নত ও মানসম্মত চিকিৎসা ও সেবায় সুস্থতার হার দ্রুততার সঙ্গে বাড়ছে।

বিজ্ঞপ্তিতে আরো বলা হয়, বাংলাদেশ পুলিশের তিন হাজার ৫৭৪ জন গর্বিত সদস্যের মধ্যে ১২ জন পুলিশ সদস্য চলমান করোনাযুদ্ধে দেশের জন্য সর্বোচ্চ ত্যাগ করে জীবন উৎসর্গ করেছেন। সহকর্মী হারানোর শোককে শক্তিতে পরিণত করে দেশ সেবার দৃপ্ত শপথ বুকে ধারণ করে কাজ করে যাচ্ছে পুলিশ। পুলিশ সদস্যদের মধ্যে করোনা সংক্রামণ ঝুঁকি কমাতে বাংলাদেশ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) ড. বেনজীর আহমেদের নির্দেশে বিভিন্ন ধরনের প্রতিরোধমূলক ব্যবস্থা গ্রহণ করা হয়েছে। একই সঙ্গে আক্রান্ত পুলিশ সদস্যদের জন্য সর্বোত্তম সেবা ও শুশ্রূষা নিশ্চিত করতে বেসরকারি হাসপাতাল ভাড়া করাসহ সব পুলিশ হাসপাতালগুলোতে চিকিৎসার জন্য পর্যাপ্ত সরঞ্জামাদি সংযোজন করা হয়েছে। এ কারণে একদিকে পুলিশ আক্রান্তের হার যেমন ক্রমান্বয়ে কমছে, তেমনি দ্রুততার সঙ্গে বাড়ছে সুস্থতার হার।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]