বৃহস্পতিবার ● ১ অক্টোবর ২০২০ ● ১৬ আশ্বিন ১৪২৭ ● ১২ সফর ১৪৪২
https://www.dailyvorerpata.com/ad/Inner Body.gif
জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের কমিটি গঠন
মাওলানা জিয়া বিন কাসেম চেয়ারম্যান, মুফতী উসামা ইসলাম মহাপরিচালক
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২৩ মে, ২০২০, ৪:৫৮ এএম | অনলাইন সংস্করণ

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের কমিটি গঠন

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ডের কমিটি গঠন

জাতীয় কওমী মাদরাসা শিক্ষাবোর্ড এর জাতীয় কমিটি গঠন করা হয়েছে। খ্যাতিমান আলেমেদ্বীন মাওলানা জিয়া বিন কাসেমকে (মুহতামিম মারকাযুল উলুম আশ-শরীয়্যাহ সাভার) চেয়ারম্যান ও মুফতী সৈয়দ উসামা ইসলামকে (মুহতামিম জামিয়া হাসনাইন) মহাপরিচালক করে   রবিবার (১৭ মে) ১০১ সদস্য বিশিষ্ট জাতীয় কমিটি ঘোষণা করা হয়েছে।

জাতীয় কমিটির ভিতর জাতীয় নির্বাহী কমিটি (সবোর্চ্চ নীতি নির্ধারনী ফোরম) ৭জন, জাতীয় সাধরণ পরিষদ ৮০জন (প্রতি বিভাগ থেকে ১০জন করে মুহতামিম), জাতীয় সহযোগী নির্বাহী কমিটিসহ মোট ১০১ জনের সমন্বয়ে এই জাতীয় কমিটি করা হয়েছে। এছাড়া ১৩ সদস্য বিশিষ্ট অভিভাবক পরিষদ ঘোষণা করা হয়েছে।

জাতীয় নির্বাহী কমিটির অন্যান্য দ্বায়িত্বশীলরা হলেন, অর্থ ও পরিকল্পনা বিভাগের পরিচালক মুফতী আজীমুদ্দীন (মুহতামিম দারুল উলুম রাহমানীয়া সাভার) শিক্ষা, সিলেবাস ও গবেষনা পরিচালক লেখক গবেষক মাওলানা সৈয়দ আনোয়ার আবদুল্লাহ (সহকারী পরিচালক দাওয়াহ রিসার্চ ইনিস্টিউট ঢাকা) তথ্য,প্রচার, প্রকাশনা ও মিডিয়া পরিচালক মুফতী মুআজ বিন নূর (মুহতামিম দারুল উলুম উত্তরা), পরিক্ষা নিয়ন্ত্রণ বিভাগ পরিচালক মুফতী শফীউল্লাহ (মুহতামিম মারকাজুস সুফফা আল ইসলামিয়া নন্দিপারা ঢাকা) প্রশিক্ষণ পরিচালক, মাওলানা সাইফুল্লাহ বিন নূরী (সাবেক উস্তাদ মাদরাসায়ে উলুমে দ্বীনীয়া কাকরাইল মসজিদ)।

অভিভাবক পরিষদের সদস্যরা হলেন, মুফতী ইজহারুল ইসলাম চৌধুরী বাংলাদেশের শীর্ষ আলেমেদ্বীন ও ফকীহ , মাওলানা ইবরাহীম শিলাস্থানী, মুহতামিম, মারকাযুল ফিকহিল ইসলামি, উত্তরা ঢাকা, নজরুল ইসলাম হায়দারাবাদী ঢাকা, বিশিষ্ট মুহাদ্দিস মাওলানা আব্দুল হক ইসলামপুরী, প্রতিষ্ঠাতা মুহতামিম মাদরাসায়ে হামিউস সুন্নাহ হবিগঞ্জ শায়খুল হাদীস মাওলানা আনোয়ারুল আলম জাফর কাসেমী (প্রতিষ্ঠাতা মুহতামিম, মাদরাসা বাকিয়াতুস সালিহাত, সৈয়দপুর।), মুফতী মুহাম্মদ আলী (ভোলা)শায়খুল হাদীস মুফতী নুরুল ইসলাম কাসেমী (কাশেফুল উলূম মাদরাসা নোয়াখালী।), মাওলানা হুসাইন আহমদ (রংপুর) মুফতী ইয়াহিয়া মাহমুদ (মুহতামামিম মাদরাসায়ে দাওয়াতুল হক কুমিল্লা) মাওলানা আব্দুল করিম (সাবেক খতিব ও ইমাম সিলেট কেন্দ্রীয় জামে মসজিদ বন্দরবাজার) হাফেজ ওজিউল্লাহ (বর্ষীয়ান মুবাল্লীগ ও আহলে শূরা বগুড়া জেলা মারকাজ), ড. মাওলানা বশীর উল্লাহ প্রতিষ্ঠাতা পরিচালক, মারকাযুল মারিফুদ দাওয়াহ, শায়খুল হাদীস মাওলানা আব্দুর রাজ্জাক কাসেমী, মুহতামিম আল মাদরসাতুল মঈনুল ইসলাম বসন্ধুরা ঢাকা।

জাতীয় সহযোগী নির্বাহী পরিষদের সদস্যরা হলেন, সাবেক প্রধান বিচারপতি মুজাম্মিল হক,(বাংলাদেশ সুপ্রিম কোর্ট) প্রফেসার খাবীরুল হক চোধুরী (বিভাগীয় প্রধান মেরিন ডিপার্টমেন্ট বুয়েট) প্রফেসর ড. লিয়াকত ( বিভাগীয় প্রধান, আইন বিভাগ ঢাকা বিশ্ববিদ্যালয়) অধ্যাপক ড. মো শরাফত হোসেন (বিভাগীয় প্রধান ইলেক্টিক্যাল এন্ড ইলেকট্রনিক বিভাগ) প্রফেসর ড. নুরুল আলম কাজল, (জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়), ড. মুজাম্মেল হোসেন, (অতিরিক্ত উপ পরিচালক, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর কৃষি মন্ত্রনালয়) মোহাম্মদ শফিকুর রহমান (সাবেক রিসার্চ অফিসার এফবিসিআই), অধ্যাপক ড. মাহমুদুর রহমান ( জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়), ডা. আতাউল গনি (ডেন্টাল সার্জন) বোর্ড এর কারিকুলাম ও ইংরেজী বাংলা অংক ইত্যাদি সিলেবাস প্রণয়নণ সহ সার্বিক দিক নির্দেশনায় উক্ত দ্বীনদার বুদ্ধিজীবী ও শিক্ষাবিদগণ সহযোগী হিসাবে কাজ করবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »






আরও সংবাদ
https://www.dailyvorerpata.com/ad/BHousing_Investment_Press_6colX6in20200324140555 (1).jpg
https://www.dailyvorerpata.com/ad/last (2).gif
https://www.dailyvorerpata.com/ad/431205536-ezgif.com-optimize.gif
https://www.dailyvorerpata.com/ad/agrani.gif
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com