বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
আলফাডাঙ্গায় চা দোকানিরা পেল কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের উপহার
প্রকাশ: শুক্রবার, ২২ মে, ২০২০, ৫:৫৩ পিএম | অনলাইন সংস্করণ

আলফাডাঙ্গায় চা দোকানিরা পেল কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের উপহার

আলফাডাঙ্গায় চা দোকানিরা পেল কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের উপহার

ক্ষুদ্র উদ্যোক্তারা তারা। ছোট চায়ের দোকান থেকে যে আয় হয় তা দিয়ে চলে সংসার। আয়ের একমাত্র উপায়। করোনা ভাইরাসের কারণে সেই পথটিও বন্ধ। দোকান খোলা যাচ্ছে না। সামাজিক দূরত্ব বজায় রাখতে চায়ের দোকান খোলার অনুমতি নেই। কিন্তু ক্ষুধা কি আর এসব বারণ মানে? ফরিদপুরের আলফাডাঙ্গা উপজেলার কর্মহীন এসব অসহায় মানুষের পাশে দাঁড়িয়েছে বেসরকারি সমাজ সেবামূলক সংস্থা কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। তুলে দিয়েছে উপহার সামগ্রী। 

ফাউন্ডেশনের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী সদস্য আরিফুর রহমান দোলন ক্ষুদ্র এই দোকানিদের দিয়েছেন ঈদ উপহার। শুক্রবার (২২ মে) সকালে আলফাডাঙ্গা বাজারে ৫০ জন অসহায় চা দোকানিদের হাতে এসব খাদ্যসামগ্রী উপহার হিসেবে তুলে দেওয়া হয়। 

ঈদের জন্য এসব উপহার সামগ্রী প্রাপ্ত ব্যক্তিরা বলেন, দুঃসময়ে যে মানুষের পাশে থাকে সেই জনগণের প্রকৃত বন্ধু্। আরিফুর রহমান দোলন সব সময়ই বিপদে-আপদে আমাদের পাশে থাকেন। তিনি কাজ ও সেবা দিয়ে আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালীর সাধারণ মানুষের মনে স্থান করে নিয়েছেন। এই বিপদের দিনে তার এই উপহারের কথা কখনোই ভোলার নয়।  

এ সময় উপস্থিত ছিলেন আলফাডাঙ্গা প্রেসক্লাব ও উপজেলা স্বেচ্ছাসেবক লীগের সভাপতি এনায়েত হোসেন, জেলা আওয়ামী যুবলীগের সদস্য আসিপ মাহমুদ শাহীন, কামরুজ্জামান কদর, জেলা কৃষক লীগের সম্পাদকমণ্ডলীর সদস্য তৌকির আহমেদ ডালিম, জেলা স্বেচ্ছাসেবক লীগের সহ-সভাপতি মেহেদি হাসান, কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের সমন্বয়ক আলতাফ হোসেন, খায়রুল ইসলাম রনি, উপজেলা ছাত্রলীগ নেতা মুজাহিদুল ইসলাম নাঈম প্রমুখ।

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের কারণে সৃষ্ট দুর্যোগের শুরু থেকেই  ফরিদপুর-১ আসনের আলফাডাঙ্গা, বোয়ালমারী ও মধুখালী উপজেলায় করোনাভাইরাসে কর্মহীন দিনমজুর, কর্মজীবী ও হতদরিদ্র পরিবারের পাশে আছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। দফায় দফায় অসহায়দের মধ্যে খাদ্যসামগ্রী ও স্বাস্থ্য সুরক্ষা সামগ্রী বিতরণ করা হচ্ছে। বাড়ি বাড়ি পৌঁছে দেওয়া হচ্ছে উপহার সামগ্রী। ফাউন্ডেশনের স্বেচ্ছাসেবীরা মাঠপর্যায়ে জরিপ করে প্রকৃত অভাবী ও হতদরিদ্রদের তালিকা তৈরি করে এই খাদ্যসামগ্রী বিতরণ কর্মসূচি পরিচালনা করছে।

এছাড়াও আলফাডাঙ্গা উপজেলা প্রশাসনের ত্রাণ ভাণ্ডারেও আর্থিক সহযোগিতা দিয়েছে কাঞ্চন মুন্সী ফাউন্ডেশন। বেসরকারি এই সংস্থাটি  সারা বছরই মানুষের আর্থ-সামাজিক উন্নয়নে কাজ করে থাকে। ইতোমধ্যে আলফাডাঙ্গা, বোয়ালমারী, মধুখালীর প্রায় ১০ হাজার মানুষের চোখের চিকিৎসা, সহস্রাধিক মানুষের ছানি অপারেশন, সহস্রাধিক বেকার যুবক-যুবতীকে বিনামূল্যে কম্পিউটার প্রশিক্ষণের মাধ্যমে কাজের উপযোগী করে তোলাসহ স্বাস্থ্য, শিক্ষাবঞ্চিতদের জন্য নিরবচ্ছিন্নভাবে কাজ করছে।

কাঞ্চন মুন্সী ফাউন্ডেশনের জনহিতৈষীমূলক এই কার্যক্রমকে আরও ছড়িয়ে দিতে সমাজের বিত্তবানদের এগিয়ে আসার আহ্বান জানিয়েছেন ফাউন্ডেশনের চেয়ারম্যান আরিফুর রহমান দোলন। দান-অনুদানের অর্থ বা সামগ্রী সর্বোচ্চ স্বচ্ছতা ও জবাবদিহিতা নিশ্চিত করে অসহায়দের মধ্যে বিতরণ করা হবে বলেও জানান তিনি।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]