শুক্রবার ● ২৯ মে ২০২০ ● ১৪ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৫ শওয়াল ১৪৪১
ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে নিহত বেড়ে ৭২
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২১ মে, ২০২০, ১১:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে নিহত বেড়ে ৭২

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে পশ্চিমবঙ্গে নিহত বেড়ে ৭২

ঘূর্ণিঝড় আম্পানের তাণ্ডবে ভারতের পশ্চিমবঙ্গে ৭২ জন মারা গেছে। বৃহস্পতিবার (২১ মে) নবান্নে এ তথ্য জানালেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

রাজ্যের বিপর্যয় আইনে ঘূর্ণিঝড়ে মৃতদের পরিবারকে আড়াই লাখ টাকা করে আর্থিক সহযোগিতা দেয়া হবে বলেও এ সময় ঘোষণা করেন তিনি। একইসঙ্গে ক্ষয়ক্ষতির পরিমান হিসাব করতে টাস্ক ফোর্সও গঠন করা হয়েছে। যাদেরকে সাত দিনের মধ্যে ক্ষয়ক্ষতির রিপোর্ট দিতে বলা হয়েছে ।

এদিন কৃষি, মৎস, খাদ্যপ্রক্রিয়াকরণ, পশুপালন দফতরের আধিকারিক ও মুখ্যসচিবকে নিয়ে একটি টাস্ক ফোর্স গঠনের ঘোষণাও দেন মুখ্যমন্ত্রী। তার কথায়, কোন কোন এলাকায় ক্ষতি হয়েছে জেলা শাসকদের তার রিপোর্ট পাঠাতে বলব। ব্লক টু ব্লক সমীক্ষা করতে হবে। ক্ষয়ক্ষতির পরিমাণ ও কত কী লাগবে, তার যাবতীয় রিপোর্ট দিতে হবে সাত দিনের মধ্যে।

এদিকে কলকাতার বিভিন্ন রাস্তা গাছ ভেঙে অবরুদ্ধ হয়ে আছে। জেলার বিভিন্ন জায়গায় এখনও সরকারি পরিষেবা পৌঁছানো যাচ্ছে না। বিভিন্ন জায়গায় বন্ধ রয়েছে মোবাইল ফোন নেটওয়ার্ক ও ইন্টারনেট পরিষেবা। বিদ্যুৎ বিচ্ছিন্ন রয়েছে শহর কলকাতার কিছু জায়গাসহ আশেপাশের বিভিন্ন অঞ্চলে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]