বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
পোশাক শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা
প্রকাশ: মঙ্গলবার, ১৯ মে, ২০২০, ৪:২৬ পিএম | অনলাইন সংস্করণ

পোশাক শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা

পোশাক শিল্প এলাকায় শুক্র ও শনিবার ব্যাংক খোলা

আসন্ন ঈদ-উল ফিতর উপলক্ষে পোশাক শ্রমিকদের বেতন ও বোনাস পরিশোধ এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার সুবিধার্থে আগামী শুক্রবার ও শনিবার পোশাক শিল্প এলাকার ব্যাংকের শাখা খোলা রাখার নির্দেশ দিয়েছে বাংলাদেশ ব্যাংক। আজ মঙ্গলবার বাংলাদেশ ব্যাংকের ডিপার্টমেন্ট অব অফ-সাইট সুপারভিশন থেকে এ সংক্রান্ত একটি প্রজ্ঞাপন জারি করা হয়। 

সার্কুলারে বলা হয়, আসন্ন ঈদ-উল-ফিতরের পূর্বে তৈরি পোশাক শিল্পে কর্মরত শ্রমিক, কর্মচারী ও কর্মকর্তাদের বেতন, বোনাস ও অন্যান্য ভাতাদি পরিশোধ এবং রপ্তানি বাণিজ্য সচল রাখার স্বার্থে অন্যান্য কার্যক্রমের পাশাপাশি সংশ্লিষ্ট ক্ষেত্রে রপ্তানি বিল ক্রয়ের মাধ্যমে নগদ অর্থ প্রদানের লক্ষ্যে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সার্কুলার অনুযায়ী, আগামী শুক্র ও শনিবার ঢাকা মহানগরী, আশুলিয়া, টঙ্গী, গাজীপুর, সাভার, ভালুকা, নারায়ণগঞ্জ ও চট্টগ্রামে অবস্থিত পোশাক শিল্প এলাকার তফসিলি ব্যাংকের পোশাক শিল্প সংশ্লিষ্ট শাখাসমূহ ও প্রধান কার্যালয়ের সংশ্লিষ্ট বিভাগসমূহ পর্যাপ্ত নিরাপত্তা নিশ্চিতকরণপূর্বক খোলা রাখতে হবে।

এর মধ্যে শুক্রবার সকাল ১০টা থেকে দুপুর ১২টা পর্যন্ত এবং শনিবার সকাল ১০টা থেকে আড়াইটা পর্যন্ত ব্যাংকিং লেনদেন চলবে। তবে আনুষাঙ্গিক কাজ শেষ করতে আরও এক ঘণ্টা সময় পাবেন ব্যাংকাররা।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]