বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ১৮ মে, ২০২০, ১:৫৫ এএম আপডেট: ১৮.০৫.২০২০ ২:০৭ এএম | অনলাইন সংস্করণ

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

স্বদেশ প্রত্যাবর্তন দিবস উপলক্ষে মিলাদ ও দোয়া অনুষ্ঠিত

মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার ঐতিহাসিক স্বদেশ প্রর্ত্যাবতন দিবস উপলক্ষে রবিবার (১৬ মে) বাদ আসর আওয়ামী লীগ সভাপতির ধানমন্ডিস্থ রাজনৈতিক কার্যালয়ে বিশেষ দোয়া ও মিলাদ মাহফিল অনুষ্ঠিত হয়। মাননীয় প্রধানমন্ত্রী বঙ্গবন্ধুকন্যা জননেত্রী দেশরত্ন শেখ হাসিনা এমপির দীর্ঘায়ু ও সুস্থ্যতা কামনা করে অনুষ্ঠিত দোয়া মাহফিলে আওয়ামী লীগের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন। 

দোয়া মাহফিলের শুরুতে আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক বলেন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানেক সপরিবারে হত্যার পর যখন বিশ্বাসঘাতক খুনি চক্রান্তকারীরা বাংলাদেশের মানুষকে স্বৈরশাসনের নাকপাশে বন্দি করেছিল- খুনিরা রাষ্ট্র ক্ষমতা দখল করে মহান মুক্তিযুদ্ধের চেতনা বিরোধী রাষ্ট্র প্রতিষ্ঠার ষড়যন্ত্রে যখন লিপ্ত সেই সংকটময় মূহুর্তে দীর্ঘ নির্বাসন শেষে ১৯৮১ সালের ১৭ মে স্বদেশ প্রত্যাবর্তন করেন। 

তিনি বলেন, জননেত্রী শেখ হাসিনার সুদক্ষ ও দূরদর্শী নেতৃত্বে গত চার দশকে এদেশের মাটি ও মানুষের অধিকার প্রতিষ্ঠাসহ বাঙালির সকল সংকট জয়ে সক্ষম হয়েছে বাংলাদেশ। জননেত্রী শেখ হাসিনা নেতৃত্বে স্বৈরশাসনের অবসানের মধ্য দিয়ে গণতন্ত্র প্রতিষ্ঠা এবং বাঙালির ভাট ও ভোটের অধিকার প্রতিষ্ঠিত হয়েছ। 

তিনি বলেন, বঙ্গবন্ধুকন্যা শেখ হাসিনার সুদক্ষ নেতৃত্বে এক সময়ের দুর্ভিক্ষ কবলিত দরিদ্র রাষ্ট্র থেকে উন্নয়নশীল রাষ্ট্রে পরিণত হয়েছে বাংলাদেশ।  

তিনি বলেন,  বৈশি^ক মহামারি করোনা সংকটে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার নিরলস প্রচেষ্টা চালিয়ে যাচ্ছে।  

করোনা ভাইরাস প্রতিরোধে শুরু থেকেই ব্যাপক কর্মোদ্যোগ বাস্তবায়ন করে আসছে বর্তমান। পরীক্ষা-নিরীক্ষা ও চিকিৎসাসেবা প্রাপ্তির সুযোগ নিশ্চিত করার পাশাপাশি সমাজের খেটে খাওয়া মানুুষের ঘরে ঘরে খাদ্য সহায়তা পৌঁছে দেওয়া হচ্ছে। পবিত্র ঈদ সামনে রেখে ৫০ লক্ষ কর্মহীন খেটে মানুষকে মোবাইল ব্যাংকিয়ের মাধ্যমে অর্থ সহায়তা প্রদান করা হচ্ছে। 

বাংলাদেশ আওয়ামী লীগ সভাপতিমন্ডলীর সদস্য এডভোকেট জাহাঙ্গীর কবির নানক ও আবদুর রহমান, যুগ্ম-সাধারণ সম্পাদক মাহবুবউল-আলম হানিফ এমপি, ডা. দীপু মনি এমপি, আ ফ ম বাহাউদ্দীন নাছিম, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বিএম মোজাম্মেল হক, এসএম কামাল হোসেন, অ্যাডভোকেট আফজাল হোসেন, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. আব্দুস সোবহান গোলাপ এমপি, মুক্তিযুদ্ধ বিষয়ক সম্পাদক মৃনাল কান্তি দাস এমপি, স্বাস্থ্য বিষয়ক সম্পাদক, স্বাস্থ্য ও জনসংখ্যা বিষয়ক সম্পাদক ডা. রোকেয়া সুলতানা, উপ-প্রচার ও প্রকাশনা সম্পাদক আমিনুল ইসলাম,  দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া এবং উপদপ্তর সম্পাদক সায়েম খান, কেন্দ্রীয় কার্যনির্বাহী সংসদ সদস্য ইকবাল হোসেন অপু এমপি, আনোয়ার হোসেন সাহাবুদ্দীন ফরাজীসহ আওয়ামী লীগ ও সহযোগী সংগঠনের কেন্দ্রীয় নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]