বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
মানবতার শ্রেষ্ঠ দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন!
খুরশীদুল আলম শাহীন
প্রকাশ: শুক্রবার, ১৫ মে, ২০২০, ৭:৫৬ পিএম আপডেট: ১৫.০৫.২০২০ ১১:২১ পিএম | অনলাইন সংস্করণ

মানবতার শ্রেষ্ঠ দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন!

মানবতার শ্রেষ্ঠ দৃষ্টান্ত স্থাপন করলেন এমপি শফিউল ইসলাম মহিউদ্দিন!

শফিউল ইসলাম মহিউদ্দিন। আলোকিত জীবনধারার একজন আলোকিত মানুষ। প্রথমতঃ তিনি ছিলেন একজন রাজনীতিক। মাঝখানে সফল ব্যবসায়ী। শেষাংশে আবারও সেই পুরোনো রাজনীতিক। অতি সম্প্রতি হয়েছেন দেশের  ভিআইপি আসন ঢাকা-১০ এর এমপি। শোনা যাচ্ছে আগামীতে গুরুত্বপূর্ণ কোন একটি মন্ত্রণালয়ের দায়িত্ব পাওয়ার তালিকায় আছেন তিনি। যেকোন একটি মন্ত্রণালয়কে অলংকৃত করা কেবলই সময়ের ব্যাপার।

শৈশব কাটিয়ে যৌবনে কুড়িয়েছেন অনেক যশ খ্যাতি। নিজে যেটুকু অর্জন করেছেন তার সমপরিমাণ বাড়িয়েছেন দেশ মাতৃকার সম্মান। বহির্বিশ্ব থেকে সম্মানের স্বীকৃতি এনে ঝুড়ি ভর্তি করেছেন রাষ্ট্রের। সফল মানুষ হিসেবে নিজের আত্মতৃপ্তির ঝুড়ি কানায় কানায় পূর্ণ করেছেন তিনি।

এবার আসি আলোচনার মূল প্রাসঙ্গিকতায়। উপরের অংশটুকু ব্যক্তি মহিউদ্দিনের মেধা,প্রজ্ঞার অর্জন। আলোচনার অংশটুকু তাঁকে ধাপেধাপে এগিয়ে যেতে সাহায্য করার অনুষঙ্গ। পুরো বিশ্বকেই স্থবির করে দিয়েছে মহামারী করোনা ভাইরাস। কর্ম থামিয়ে দিয়েছে, অর্থনীতির চাকা বন্ধ করে দিয়েছে। বন্ধ করতে পারেনি মানুষের প্রতি মানুষের ভালোবাসা। দায়িত্ববোধকে ভুলাতে পারেনি এই করোনা ভাইরাস। যদি মানুষের প্রতি মানুষের ভালোবাসার কমতি ঘটাতে পারতো মানুষের প্রতি মানুষের দায়িত্ববোধের জায়গাটি ম্লান করে দিতে পারতো তাহলে মহিউদ্দিন ভাইয়েরা মানুষের বাড়ী বাড়ী গিয়ে অথবা বা ফোন করে তার রাজনীতিক কর্মী-সমর্থক, বন্ধু বান্ধবদের খবর নিতেন না। 

মহিউদ্দিন ভাই তার পরিচিত ছোট বড় সবাইকেই ফোন করছেন। করোনা সতর্কতার বার্তা দিয়ে সবার পারিবারিক খোজ খবর নিচ্ছেন। সবার সুস্থতা কামনা করে ঈদের অগ্রিম শুভেচ্ছা জানিয়ে করোনা জয়ে সবাইকে ঘরে থাকার আহবান করে যাচ্ছেন। সবার উদ্দেশ্যেই তাঁর একটিই বার্তা- "বেঁচে থাকলে দেখা হবে, আপনি সুস্থ থাকুন, পরিবারকে সুস্থ রাখতে কার্যকরী সব ভূমিকা পালন করুন। ঈদ শুভেচ্ছা নিবেন,আমার সুস্থতায় দোয়া করবেন। আমি আপনার পাশে আছি বন্ধুত্বের হাত বাড়িয়ে, আপনার যেকোন প্রয়োজনে এই হাতটি ধরুন"।

মহিউদ্দিন ভাইয়ের এহেন মনোমুগ্ধকর আচরণে আমাদের জবাব, প্রিয় মহিউদ্দিন ভাই! আপনার এই আচরণে ফিরতি ধন্যবাদ দিয়ে আপনাকে ছোট করতে চাই না। আপনি এমনই তা বহু আগে থেকেই আমরা জানি। আপনি মানুষকে এতো গভীর ভাবে ভালোবাসেন বলেই মানুষ আপনাকেও সমপরিমাণ  ভালোবাসে। মানুষ তার কর্মের ফল পায়, আপনিও পাচ্ছেন।রাষ্ট্র আপনাকে ভালোবেসে আপনার মেধা প্রজ্ঞার মূল্যায়ন করে যাচ্ছে। আপনার হাত আমাদের উপর অতীতের মতো ভবিষ্যতেও থাকবে এ নতুন কিছু নয়। আপনি শেখ হাসিনার শ্রেষ্ঠ আবিষ্কার এটি আবারও প্রমাণ করলেন। মানবিক সব কর্মকাণ্ডে আপনি সামনের সারিতে থাকতে স্বাচ্ছন্দ্যবোধ করেন সেটি আপনার জীবনে বহুবার প্রমাণ করেছেন। আপনার দীর্ঘায়ু ও সুস্থতা কামনা আমাদের নৈতিক দায়িত্ব। সেই দায়িত্ব পালনের জায়গা থেকেই আপনার জন্যে আমাদের চাওয়া-আল্লাহ যেন আপনাকে তার রহমতের চাদরে ঢেকে রাখেন। সব সময় সব অবস্থায়ই মানুষের সেবা করার তৌফিক দেন।
আমীন।

লেখক: খুরশীদুল আলম শাহীন এর ফেসবুক আইডি থেকে সংগৃহীত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]