বুধবার ● ৩ জুন ২০২০ ● ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১০ শওয়াল ১৪৪১
অভিনন্দন নয়া নগর বন্ধু; অভিনন্দিত হোন ১৮২৫ দিন!
খুরশীদুল আলম শাহীন
প্রকাশ: বুধবার, ১৩ মে, ২০২০, ৭:৪৩ পিএম আপডেট: ১৩.০৫.২০২০ ৮:১২ পিএম | অনলাইন সংস্করণ

অভিনন্দন নয়া নগর বন্ধু; অভিনন্দিত হোন ১৮২৫ দিন!

অভিনন্দন নয়া নগর বন্ধু; অভিনন্দিত হোন ১৮২৫ দিন!

রাজধানী শহর ঢাকার উত্তর সিটি কর্পোরেশন এর মেয়র হিসাবে পুরো পাঁচ বছর অর্থাৎ ১৮২৫ দিনের জন্যে টানা দ্বিতীয় মেয়াদের দায়িত্বভার গ্রহণ করলেন আতিক ভাই। ঢাকা সিটি কর্পোরেশনের ইতিহাসে এই প্রথম মেয়র যিনি টানা দুই মেয়াদে দায়িত্ব গ্রহণ করলেন। শুভ কামনা থাকলো আতিক ভাইয়ের জন্যে। 

আজকের দিনটির মতোই প্রতিটি দিন পার করবেন দাগহীন ধবধবে সাদা এই প্রত্যাশা আমি সহ পুরো নগরবাসীর। দায়িত্বে অবহেলা, স্বজনপ্রীতি, দুর্নীতি এসব দেখে ক্লান্ত এখন পুরো জাতি। যখন যাকে যেখানেই বসানো হচ্ছে সে-ই হতাশ করছে। নিজেকে ঐ পদের অযোগ্য হিসাবে প্রমাণ করছে। মানুষ আর দেখতে চায় না এসব। বঙ্গবন্ধু কণ্যা শেখ হাসিনার পছন্দের প্রার্থী হিসাবে নগরবাসী সাদরে গ্রহণ করে নিয়েছেন আপনাকে। তাঁর সম্মান রক্ষায় যথারীতি বিজয়ীও করেছেন নগরবাসী। দ্বিতীয় বারের মতো মেয়রের চেয়ারে বসার ম্যান্ডেট দিয়েছেন। প্রধানমন্ত্রীর প্রার্থী বাছাইয়ের দক্ষতা, জনগণের মেয়র নির্বাচনের যথার্থতা প্রমাণ করতে হবে আপনাকে আগামী দিন গুলির কাজের ফলাফল দিয়ে। আপনাকে প্রার্থী সিলেকশনে প্রধানমন্ত্রী কতোটা দক্ষতার পরিচয় দিয়েছেন,জনগণ কতোটা সঠিক ব্যক্তি নির্বাচিত করেছেন সেটির মূল্যায়ন হবে আপনার ১৮২৫ দিনের পারফরমেন্সের উপর।

মানুষের আশা ভঙ্গে আনুষঙ্গিক অনেক গুলি উপকরণ থাকতে হয়। আশা পূরণে মাত্র একটি উপকরণ সাহস নিয়ে সততার সহিত মাজা সোজা করে দাঁড়িয়ে থাকতে পারলেই হয়। এই একটি গুনেই আপনি পার করতে পারবেন পুরো পাঁচ বছর। সফল হবেন তো বটেই। সৎ মানুষের শত্রু থাকে না। বন্ধু থাকে সীমাহীন। নিজেকে সৎ রেখে দলমতের উর্ধ্বে উঠে একনিষ্ঠ ভাবে কাজ করে নিজের অবস্থান জানান দিবেন এই প্রত্যাশা নিশ্চয় করতে পারি আমরা নগরবাসী। নির্বাচনকালীন সময়ের প্রতিশ্রুতি গুলি পালনের সচেষ্ট থাকবেন। প্রাকৃতিক ভাবে আগত নতুন নতুন ইস্যু গুলিকে গুরুত্বের সহিত মোকাবিলা করে গ্রহণযোগ্য সমাধানে তৎপর থাকবেন বলেই আশা করছি। 

দেশের সর্ববৃহৎ এবং অধিকাংশ ভিআইপি নাগরিক অধ্যুষিত এলাকার নগর বন্ধু হিসাবে আপনাকে হতে হবে সাহসী। বুক চিতিয়ে বীর পুরুষ হয়ে দাঁড়িয়ে থাকতে হবে ইস্পাতকঠিন। সব ভিআইপিরাই ভদ্র না। সব নাগরিকই সাধু না। সব অসাধু আর অভদ্রদের বিরুদ্ধে লড়তে হবে আপনাকে সততার তলোয়ার নিয়ে। লড়তে গিয়ে হয়তোবা আঁচ করবেন প্রতিপক্ষের হাত অনেকবেশী লম্বা। তার খুঁটির জোরও হয়তোবা অনেকবেশী। পিছু হটা চলবে না আতিক ভাই। মানুষকে ঠকানো যাবে না। অপরাধীর সাথে আপোষ করা মানে নিজেই নিজের সাথে প্রতারণা করা।  মানুষকে তার প্রাপ্য ন্যায্য অধিকার থেকে বঞ্চিত করা যাবে না। মানুষ কল্পনায়ও ভাবতে চায় না আপনি আপোষকামী হবেন। নগরের অভিভাবক হিসাবে সাহস নিয়ে প্রতিহত করতে হবে এসব ধাপ্পাবাজদের। মাজা সোজা করে দাঁড়াতে হবে অন্যায়ের বিরুদ্ধে। অপরাধীরা সব সময়ই শক্তিহীন। একজনকে ধমক দিবেন তো দ্বিতীয় আরেকজন সাহস পাবে না।  বরং বাকীরা সব থাকবে দৌড়ের উপর।

ঘোষনা দিয়ে দিন তৃতীয় মেয়াদে মেয়র হতে আগ্রহী নন আপনি। পাঁচ বছরে পঞ্চাশ বছরের ঝঞ্ঝাট দূর করে বাসযোগ্য একটি নগরী উপহার দিন। নির্বাচনের সময় বলতেন আপনি নগরপিতা হতে চান না, আপনি হতে চান নগর বন্ধু। মানুষ গুলির সুখে দুঃখে পাশে থেকে তাদের প্রতি বন্ধুত্ব্বের হাত বাড়িয়ে প্রমাণ করুন মানুষ পারে  তার ইচ্ছাশক্তিতে সব অসম্ভবকে সম্ভব করতে। প্রমাণ করুন শেখ হাসিনার বেস্ট চয়েজের বেস্ট মানুষ আপনি। একজন বিশ্বনেত্রীর যোগ্য সহচর আপনি। আতিক ভাই,আপনি ভাগ্যবান। আপনার মাথার উপর ছাতা ধরে আছে বঙ্গবন্ধু কণ্যার হাত। ইতিহাসের অংশ হোন,ইতিহাস রচনার খোরাক জোগান। মরেও বেচে থাকবেন অনন্তকাল। 

সবশেষে আপনার সুস্বাস্থ্য ও দীর্ঘায়ু কামনা করছি। আপনিই  ইতিহাসের অংশ হবেন,ইতিহাসের কালজয়ী নায়ক রূপে বরণ করবে আপনায় এই প্রত্যাশায় পথ চেয়ে রইছি।
আল্লাহ হাফেজ।

লেখক: খুরশীদুল আলম শাহীন এর ফেসবুক প্রোফাইল থেকে সংগৃহীত।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]