বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
মুফতী আতাউর রহমান রহ. জানাযা ও দাফন সম্পন্ন, দারুল উলুম ফিজির শোক প্রকাশ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: মঙ্গলবার, ১২ মে, ২০২০, ৪:৪০ পিএম | অনলাইন সংস্করণ

মুফতী আতাউর রহমান রহ. জানাযা ও দাফন সম্পন্ন, দারুল উলুম ফিজির শোক প্রকাশ

মুফতী আতাউর রহমান রহ. জানাযা ও দাফন সম্পন্ন, দারুল উলুম ফিজির শোক প্রকাশ

জাতীয় কওমী মাদ্রাসা শিক্ষাবোর্ডের প্রধান সমন্বয়ক ও অন্যতম প্রতিষ্ঠাতা, তাবলীগ জামাতের শীর্ষ মুবাল্লীগ, কাকরাইলের মুরুব্বি মাদরাসায়ে মঈনুল ইসলাম বারিধারার মুহতামিম, বাংলাদেশের শতাধিক কওমী মাদরাসার প্রতিষ্ঠাতা মুবাল্লীগে ইসলাম মুফতি আতাউর রহমান রহ এর জানাজার নামাজ আজ সকাল ৮ঘটিকায় নিজ মাদরাসা পাঙ্গনে অনুষ্ঠিত হয়। লকডাউনের কারনে সকাল ৮ঘটিকায়ই এই জানাজার নামাজ পড়া হয়। নতুবা ঢাকা শহরে হুজুরের ভক্তবিন্দ এলে কয়েক লক্ষ মানুষের মজমা হয়ে যেত।

জানাজায় তাবলীগ জামাতের বর্ষীয়ান মুবাল্লীগ, কাকরাইল মসজিদের আহলে শূরা হযরত সৈয়দ ওয়াসিফুল ইসলাম, কাকরাইলের মুকিম মাওলানা জিয়া বিন কাসেম, কাকরসইলের মুরুব্বি শেখ মাওলানা আব্দুল্লাহ মনসুর কাসেমী, মারকাজুল উলুম আশ শরীয়্যাহর মুহতামিম মাওলানা জিয়া বিন কাসেম, কালরাইলের ইমাম মুফতী আজিমুদ্দীন, মাজহারুল উলুম ঢাকার মুহতামিম মুফতী বুরহান, লেখক গবেষক মাওলানা আনোয়ার আবদুল্লাহ, মারকাজুল হুদা আল আরাবিয়ার মুহতামিম মুফতী সানাউল্লাহ, জামিয়া হাসনাইনের মুহতামিম মুফতী সৈয়দ উসামা ইসলাম, জামিয়া হক্কানীয়া উত্তরার মুহতামি মুফতী মিজানুর রহমানসহ ঢাকার অনেক উলামায়ে কেরাম, ছাত্র, শিক্ষক ছাড়াও তাবলীগের ঢাকা জেলার হালকার জিম্মাদারগন উপস্থিত ছিলেন।

জানাজার নামাজের ইমামতি করেন মুফতী সাহেব রহ এর শশুর শায়খুল হাদীস আল্লামা আব্দুর রাজ্জাক কাসেমী দা.বা.।  হযরতের প্রতিষ্ঠিত মাদরাসায়ে মঈনুল ইসলাম ভাটারার পাঙ্গনেই তাঁকে চির নিদ্রায় শায়িত করা হয়। মৃত্যু কালে তিনি স্ত্রী ও ৫কন্যা রেখে যান। রেখে যান সারা দেশে হাজার হাজার ছাত্র শিষ্য ও ভক্তবিন্দ।

এদিকে মুফতি আতাউর রহমান রহঃ মৃত্যুতে দারুল উলুম ফিজির ওলামায় কেরাম শোক বার্তা পাঠান।

শোক বার্তায় বলা হয়, গভীর শোকাহত হৃদয় ও শোকের সাথে আমরা এবং দারুল উলূম ফিজির সমস্ত ওস্তাদ ও ছাত্ররা শেখ হযরত মুফতি আতাউর রহমান সাহেবের মৃত্যুতে গভীর সমবেদনা জানাচ্ছি। আল্লাহ তাঁর কবরকে স্বর্গের একটি অংশ করে দেউক এবং সমস্ত পাপ মুছে তাকে বেহেশতের সর্বোচ্চ জায়গায় স্থান দেউক।
মুফতী আতাউর রহমান রহ. জানাযা ও দাফন সম্পন্ন, দারুল উলুম ফিজির শোক প্রকাশ

মুফতী আতাউর রহমান রহ. জানাযা ও দাফন সম্পন্ন, দারুল উলুম ফিজির শোক প্রকাশ


মুফতী আতাউর রহমান কাসেমী,চট্টগ্রামের জিরি মাদরাসা, জামেয়া পটিয়া, পরবর্তীতে দারুল উলুম বিননূর টাউন করাচীতে দাওরায়ে হাদীস ও ভারতের দারুল উলুম দেওবন্দ থেকে উচ্চতর লেখা পড় করেন।

তিনি চট্টগ্রামের শায়েখ মুফতী আহমদুল হক ও যাত্রাবাড়ির শায়েখ মাহমুদুল হাসান দা.বা এর খেলাফতী লাভ করেছিলেন। দাওয়াত ও তাবলীগের সাথে তিনি ওতোপ্রোতোভাবে জড়িত ছিলেন। বিশ্ব ইজতেমার বয়ানের মিম্বরের তিনি জিম্মাদার ছিলেন। প্রতি ওয়াক্ত নামাজের আগে তার চিরচেনা কন্ঠস্বর শুনবে না এদেশের লাখ লাখ ধর্মপ্রান মানুষ।

তাবলীগের তৃতীয় হযরতজী মাওলানা ইনামুল হাসান রহ সহ অনেক বুজুর্গদের নিকট সান্নিধ্যে লাভ করেন। উনার প্রতিষ্টিত মাদরাসার নামকরণও হযরতজী রহ দেয়া।

মুফতী আতাউর রহমান রহ দেশের শতাধিক কওমী মাদরাসার প্রতিষ্ঠাতা ছিলেন। পঞ্চাশের অধিক মাদরাসার মুহতামিম ছিলেন। তার সবচেয়ে বড় কৃতি ঢাকার এপোলো হাসপাতাল এলাকায় মাদরাসায়ে মঈনুল ইসলাম বারিধারা। যা তিনি পুরো মাদরাসা নিজামুদ্দিন বিশ্ব মারকাজের মুতাল্লীর নামে লিখে দিয়ে যান। ফলে মুফতী আতাউর রহমান সাহেবের মাদরাসার বর্তমান জিম্মাদার তাবলীগের বিশ্ব আমীর মাওলানা সাদ কান্ধলভী দা.বা।

আল্লাহ তায়ালা হযরতের সকল দ্বীনী খোমতকে নাজাতের উসিলা হিসাবে কবুল করুন। আমীন

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]