শুক্রবার ● ৫ জুন ২০২০ ● ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১২ শওয়াল ১৪৪১
তৈয়ব হাসানের ঐতিহাসিক সেই জার্সিটি কিনলেন সাতক্ষীরার খান মিঠু
খন্দকার আনিসুর রহমান, সাতক্ষীরা
প্রকাশ: সোমবার, ১১ মে, ২০২০, ৪:৩০ পিএম | অনলাইন সংস্করণ

তৈয়ব হাসানের ঐতিহাসিক সেই জার্সিটি কিনলেন সাতক্ষীরার খান মিঠু

তৈয়ব হাসানের ঐতিহাসিক সেই জার্সিটি কিনলেন সাতক্ষীরার খান মিঠু

সাবেক ফিফা রেফারি তৈয়ব হাসান বাবু’র ঐতিহাসিক জার্সির নিলাম মূল্য নির্ধারণ হয়েছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। সাতক্ষীরা চেম্বার অব কমার্সের সভাপতি নাসিম ফারুক খান মিঠু সর্বোচ্চ দরে জার্সিটি কিনেছেন। শনিবার (৯ মে) রাত সাড়ে দশটায় নিলামের পুরো প্রক্রিয়াটি পরিচালনা করে ‘অকশন ফর অ্যাকশন।’ 

প্রাণঘাতি করোনা ভাইরাসের আতঙ্কে বিশ্বব্যাপী এখন স্থবির অবস্থা বিরাজ করছে। সবকিছু বন্ধ থাকায় বিপাকে পড়েছেন সাধারণ দিনমজুর খেটে খাওয়া মানুষগুলো। ‘কাজ নেই তো, খাওয়া নেই’ এমন অবস্থা যাদের তারা বর্তমানে খুব কষ্টে দিন কাটাচ্ছেন। অসহায় এসব মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন দেশের সরকার প্রধানসহ সমাজের বিত্তবানরা। এদের পাশাপাশি করোনা দুর্যোগে অসহায়দের পাশে দাঁড়িয়েছেন ক্রীড়াঙ্গণের বেশ কিছু তারকা খেলোয়াড় ও রেফারি।

দিনমজুর অসহায় মানুষদের মুখে আহার তুলে দেয়ার লক্ষ্যে তারা নিজেদের স্মৃতিধন্য ক্রীড়া সামগ্রী নিলামে তুলছেন একের পর এক। সেই সামগ্রী বিক্রির অর্থ দিয়ে অসহায়দের সহযোগিতা করবেন দেশের ক্রীড়া জগতের তারকারা। ক্রিকেটার সাকিব আল হাসান, সৌম্য সরকার ও তাসকিন আহমেদের পর এই তালিকায় এবার যুক্ত হলেন সাবেক ফিফা রেফারি বাবু।

জানা গেছে, সাতক্ষীরার কৃতি সন্তান রেফারি বাবু ২০১৩ সালে নেপালে প্রথম দক্ষিণ এশিয়ান হিসেবে পরিচালনা করেছিলেন সাফ চ্যাম্পিয়ন শিপের ফাইনাল ম্যাচ। তিনি সেই ঐতিহাসিক ম্যাচে যে জার্সি গায়ে রেফারিং করেছিলেন সেটিই নিলামে তুলেছেন, যার দাম উঠেছে ৫ লাখ ৫৫ হাজার টাকা। তৈয়ব হাসান বাবু আশা করছেন নিলামে তার জার্সির ভালো দাম উঠেছে।

এখন তিনি দুর্গতদের পাশে সহজেই দাঁড়াতে পারবেন বলে জানান। বাবু বলেন, সাতক্ষীরার দুই ব্যবসায়ী জার্সিটি কিনতে উচ্চমূল্য হেঁকেছিল। এদের একজন শেখ তানজিম দুই লাখ টাকা ও নাছিম ফারুক খান ৫ লাখ ৫৫ হাজার টাকা। শনিবার (৯ মে) রাতে নিলামের মাধ্যমেই জার্সিটি সর্বোচ্চ দরে নাছিম ফারুক খান মিঠু কিনেছেন।’ ক্রেতা-বিক্রেতা দু’জনই বিকিরণ-৮৬ এর সদস্য এবং ভালো বন্ধু।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]