বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ২২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ১১ মে, ২০২০, ১১:৫৯ এএম | অনলাইন সংস্করণ

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ২২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে ২২০টি পরিবারের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ

বিশ্বব্যাপী নভেল করোনা ভাইরাসের প্রাদুর্ভাব দেখা দিলে কর্মজীবি মানুষ কর্মহীন হয়ে পরে। ফলে নিম্নমধ্যবিত্ত ও নিম্নবিত্ত মানুষের মাঝে নেমে আসে চরম খাদ্য সংকট। এমতাবস্থায় সরকারের পাশাপাশি সমাজের বিত্তবানরাও অসহায়দের জন্য খাদ্য সহায়তা নিয়ে এগিয়ে আসেন।

তারই ধারাবাহিকতায় "মানুষ মানুষের জন্য জীবন জীবনের জন্য, সচেতনতাই করোনা ভাইরাস প্রতিরোধের একমাত্র ঊপায়" এই প্রতিপাদ্যকে সামনে রেখে মরণঘাতি নোবেল করোনা ভাইরাস সংক্রমণ রোধে আবারও মধ্যবিত্ত পরিবারের মাঝে নিত্যপ্রয়োজনীয় খাদ্যসামগ্রী বিতরণ করেছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীরা।

রবিবার (১০ মে) দুপুর ১২ টায় সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে সামাজিক দায়বদ্ধতা থেকে দিন ব্যাপি ২২০ টি মধ্যবিত্ত পরিবারের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করে। সরকারি নির্দেশনা মেনে লোক সমাগম না করে মধ্যবিত্ত পরিবারের বাড়িতে বাড়িতে এ খাদ্যসামগ্রী পৌছে দিয়েছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীরা।


এর আগেও গত ০৮ এপ্রিল সাতক্ষীরা সরকারি  উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের উদ্যোগে সামাজিক দায়বদ্ধতা থেকে দিন ব্যাপি ২০০ মধ্যবিত্ত ও নিম্ন মধ্যবিত্ত পরিবারের মধ্যে এ খাদ্য সামগ্রী বিতরণ করে। 

এসময় উপস্থিত ছিলেন দৈনিক যুগের বাতা’ পত্রিকার সম্পাদক ও প্রকাশক বিশিষ্ট ব্যবসায়ী আবু নাসের মো. আবু সাঈদ, সাতক্ষীরা কেন্দ্রীয় পাবলিক লাইব্রেরির সাধারণ সম্পাদক মো. কামরুজ্জামান রাসেল, ডা. তানভীর আহম্মেদ, ব্যাংক কর্মকর্তা রফিকুল ইসলাম, জাকারিয়া হোসেন, রবিউল আলম প্রমুখ। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের ঢাকা ও বিভিন্ন দেশে থাকা সদস্যদের সার্বিক সহযোগিতায় এ খাদ্যসামগ্রী বিতরণ করা হয়।

বাজার ২৪ এর চেয়ারপারসন, এফবিসিসিআই পরিচালক,  দৈনিক ভোরের পাতা সম্পাদক ও পিপুলস টাইম সম্পাদক ড. কাজী এরতেজা হাসান সিআইপি, ব্রুনাই প্রবাসী কলিনস্, আমেরিকা প্রবাসী ইমরান, নজরুল ইসলাম, ডা. সোহান, শেখ শাকিল, মামুন, পুলিশ কর্মকর্তা বোরহান, মীর মোস্তফা, বিশ্ব ব্যাংক কর্মকর্তা আরেফিনসহ সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় এ খাদ্য সামগ্রী বিতরণ কার্যক্রম চলমান থাকবে।

করোনা ভাইরাস দুর্যোগ চলাকালীন সময়ে ও ভবিষ্যতে এই ধরনের কার্যক্রম চলমান থাকবে বলে জানিয়েছে সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীরা। সাতক্ষীরা সরকারি উচ্চ বিদ্যালয়ের ৯৪ ব্যাচের শিক্ষার্থীদের এ মহতী উদ্যোগকে স্বাগত জানিয়েছে সাতক্ষীরার সচেতন মহল। সেই সাথে সাথে এই বিপদের সময় সমাজের বিত্তবান ও সমাজের বিভিন্ন শ্রেণি পেশার মানুষদের অসহায় মানুষের পাশে দাঁড়াবার আহবান জানিয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]