শুক্রবার ● ৫ জুন ২০২০ ● ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১২ শওয়াল ১৪৪১
শোয়েবের বিরুদ্ধে মানহানির মামলা করলেন রিজভী
প্রকাশ: বৃহস্পতিবার, ৩০ এপ্রিল, ২০২০, ১২:২৩ পিএম | অনলাইন সংস্করণ

শোয়েবের বিরুদ্ধে মানহানির মামলা করলেন রিজভী

শোয়েবের বিরুদ্ধে মানহানির মামলা করলেন রিজভী

পাকিস্তানের সাবেক স্পিডস্টার শোয়েব আখতারের বিরুদ্ধে মানহানির মামলা করেছেন পাক ক্রিকেট বোর্ডের (পিসিবি) আইনি উপদেষ্টা তাফাজ্জুল রিজভী। সম্প্রতি ভিডিও বার্তায় শোয়েবের বিতর্কিত মন্তব্যের জেরে আদালতের শরণাপন্ন হয়েছেন তিনি।

রিজভীর অভিযোগ, ইউটিউব শোতে তার বিরুদ্ধে বিতর্কিত মন্তব্য করেছেন আখতার। সে কারণে তার বিরুদ্ধে মানহানির মামলা করেছেন তিনি। পাশাপাশি পাক কিংবদন্তির বিপক্ষে ফৌজদারি মামলাও করেছেন পিসিবি আইনি উপদেষ্টা।

দীর্ঘদিন ধরে বোর্ডের এ গুরুদায়িত্বে রয়েছেন রিজভী। বুধবার (২৯ এপ্রিল) স্পষ্ট জানিয়ে দেন, শোয়েবের বিরুদ্ধে মানহানি ও ফৌজদারি মামলা করেছেন তিনি। সাইবার অপরাধ আইনে ফেডারেল তদন্ত সংস্থার কাছে অভিযোগ করেছেন।

সম্প্রতি স্পট-ফিক্সিংয়ের দায়ে উমর আকমলকে তিন বছর সব ধরনের ক্রিকেটে নিষিদ্ধ করেছে পিসিবি। এ নিষেধাজ্ঞা নিয়ে একটি ভিডিও করেন শোয়েব। যেখানে পাকিস্তান বার কাউন্সিলের বিরুদ্ধে আপত্তিকর মন্তব্য করেন তিনি।

পরিপ্রেক্ষিতে আইনজীবী পর্ষদ জানিয়েছে, রিজভীর বিরুদ্ধে শোয়েব যে মন্তব্য করেছেন, তা শুনে আমরা মর্মাহত। আইনজীবীদের নিয়ে মন্তব্য করার আগে তার সতর্ক হওয়া উচিত ছিল।

একই সুরে কণ্ঠ মিলিয়েছে পিসিবি। এক বিবৃতিতে পিসিবি জানায়, বোর্ডের আইন বিভাগ ও আইনি উপদেষ্টা সম্পর্কে প্রকাশ্যে মন্তব্য করার সময় শোয়েবের আরও সাবধান হওয়া শ্রেয় ছিল।

তাদের ভাষ্যমতে, শোয়েবের ব্যবহৃত ভাষা অত্যন্ত অনুপযুক্ত এবং অসম্মানজনক। কোনও সভ্যসমাজ এটি মেনে নিতে পারে না। পিসিবির আইন উপদেষ্টা রিজভী স্বউদ্যোগে তার বিরুদ্ধে মানহানি ও ফৌজদারি মামলা করেছেন। বোর্ড সেই অধিকার সংরক্ষণ করে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]