শুক্রবার ● ৫ জুন ২০২০ ● ২১ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১২ শওয়াল ১৪৪১
যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছেন ১৬৭ বাংলাদেশি
প্রকাশ: রোববার, ১৯ এপ্রিল, ২০২০, ৩:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছেন ১৬৭ বাংলাদেশি

যুক্তরাষ্ট্রে করোনায় মারা গেছেন ১৬৭ বাংলাদেশি

করোনায় মৃত্যু ও আক্রান্ত এই দুই বিভাগেই শীর্ষে রয়েছে যুক্তরাষ্ট্র। আর সেখানে সবচেয়ে বেশি মৃত্যু হয়েছে নিউউয়র্ক অঙ্গরাজ্যে। তবে শনিবার দেশটির সবচয়ে জনবহুল ওই রাজ্যে প্রাদুর্ভাব কিছুটা কমেছে। সেখানে করোনায় মৃত্যুর সংখ্যাও অন্যান্য দিনের তুলনায় কিছুটা কম বলে জানা গেছে। মৃত্যুর এই সংখ্যাটি হলো ৫৪০ জন।

তবে শনিবার গত ২৪ ঘণ্টায় করোনা আক্রান্ত হয়ে যুক্তরাষ্ট্রে আরও ১০ বাংলাদেশি মারা গেছেন। এ নিয়ে গত ৩২ দিনে করোনায় আক্রান্ত হয়ে সে দেশের পাঁচটি রাজ্যে ১৬৭ জন বাংলাদেশি মারা গেলেন। এদের মধ্যে নিউইয়র্কেই মৃত্যু হয়েছে ১৫২ জনের।

শনিবার মারা যাওয়া বাংলাদেশিরা হলেন-রাইয়ান আহমেদ, শাহজালাল সরকার, ফিরোজ কবীর, আবদুল হামিদ, বিদ্যাচরণ দত্ত, সাগর নন্দী, গৌরাঙ্গ চন্দ্র, আবদুল গনি, নিরঞ্জন বণিক ও দেওয়ান সিদরাতুল মুনতাহানা।

করেনোভাইরাসের পরিস্থিতি নিয়ে নিয়মিত সংবাদ সম্মেলনে নিউইয়র্কের গভর্নর অ্যান্ড্রু কুমো জানান, শনিবার গত ২৪ ঘণ্টার রাজ্যজুড়ে ৫৪০ জন কোভিড-১৯ রোগী মারা গেছেন। এটা আগের তুলনায় কিছুটা কম।…এদের মধ্যে ৫০৪ জন হাসপাতালে আরও ৩৬ জন নার্সিং হোমে মারা গেছেন।’

তিনি আরও জানিয়েছেন, নিউইয়র্কে শুক্রবার আরও ২ হাজার করোনায় আক্রান্ত রোগীকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। সাধারণত রোগীর অবস্থা গুরুতর না হলে হাসপাতালে ভর্তি করা হয় না। সেক্ষেত্রে এই সংবাদ আশঙ্কাজনক।

নিউইয়র্ক নগরীর মেয়র বিল ডি ব্লাজিও ফের ঘোষণা করেছেন, কাউকে অভুক্ত থাকতে দেওয়া হবে না। লকডাউনে আটকে পড়া নগরীর অভুক্ত লোকজনকে খাবার পৌঁছে দেওয়া হচ্ছে। ১৬ মার্চ থেকে এ পর্যন্ত ৬০ লাখ প্লেট খাবার দেওয়া হয়েছে। নগরীর স্কুল বোর্ড প্রতিদিন আড়াই লাখ খাবার নগরীর বিভিন্ন এলাকায় বিতরণ করছে। নগরী ছাড়াও নানা চ্যারিটি সংগঠন লোকজনের সাহায্যে এগিয়ে এসেছে। নগরীর সুবিধা পাওয়া ছাড়াও বাংলাদেশিদের জন্য কমিউনিটি সংগঠনগুলো এগিয়ে এসেছে।

প্রসঙ্গত, যুক্তরাষ্ট্রে মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৭ লাখ ৩৮ হাজার ৮৩০ জন। আর মারা গেছেন

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]