বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
বরগুনায় জবি শিক্ষার্থীর উপর হামলা
জবি প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৮ এপ্রিল, ২০২০, ১০:০২ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনায় জবি শিক্ষার্থীর উপর হামলা

বরগুনায় জবি শিক্ষার্থীর উপর হামলা

জমিজামা নিয়ে বিরোধের জের ধরে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) লোক প্রশাসন বিভাগের ১৪ ব্যাচের  শিক্ষার্থী রফিকুল ইয়াসিনের উপর বরগুনা জেলার পাথরঘাটা উপজেলায় হামলার ঘটনা ঘটেছে। বুধবার (১৫ এপ্রিল) প্রতিবেশি হেলাল ও তার আত্মীয়স্বজন এ হামলা করে বলে জানিয়েছেন ভুক্তোভূগী ওই শিক্ষার্থী। 

জানা যায়, জমির ভিতর দিয়ে ঘর তুলায় রফিকুল ইয়াসিনের বাবা কাঞ্চন মল্লিকের সাথে প্রতিবেশি হেলালের নিয়মিত কথাকাটাকাটি হতো। গত বুধবার (১৫ এপ্রিল) আম গাছের জায়গা নিয়ে প্রতিবেশীর সাথে ঝগড়ার সৃষ্টি হয়। এক পর্যায়ে হেলাল জবি শিক্ষার্থী রফিকুল ইয়াসিনকে মারতে থাকে সাথে সাথে হেলালের শ্যালক জাকির ও ভাগ্নে হাসানও হামলা চালায়। পরে আহত অবস্থায় ওইদিনই তাকে পাথরঘাটা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়। আজ শনিবার (১৮ এপ্রিল) হসপিটাল থেকে বাড়িতে ফিরে আসেন রফিকুল।  

ওই শিক্ষার্থী জানান, বুধবার আমি ঘুম থেকে উঠে দেখি আমাদের জায়গায় অবস্থিত আম গাছের আম ভাগাভাগি করছিল। ভাগাভাগির কারণ জানতে প্রথম মাকে জিজ্ঞাস করি পরে প্রতিবেশি হেলালকে  জিজ্ঞাস করলে গাছের জায়গাটি তাদের দাবি করে। এ নিয়ে কথাকাটাকাটির এক পর্যায়ে তারা আমার উপর এ হামলা চালায়। হামলার ঘটনাটি আমি স্থানীয় জন প্রতিনিধিদের জানিয়েছি। 
এ বিষয়ে পাথরঘাটা উপজেলা ভাইস চেয়ারম্যন হাফিজুর রহমান সোহাগ বলেন, আমি বিষয়টা আজকেই জানতে পারছি। আমি মীমাংসা করে দিচ্ছি। 
এ ব্যাপারে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রক্টর ড. মোস্তফা কামাল জানান, বিষয়টি সম্পর্কে আমি জানিনা, আমাকে জানানো হলে আমার বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী হিসেবে তার জন্য যতটুকু করার আমি করব।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]