বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
বরগুনা জেলা লকডাউন ঘোষনা
বরগুনা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ১৮ এপ্রিল, ২০২০, ৯:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

বরগুনা জেলা লকডাউন ঘোষনা

বরগুনা জেলা লকডাউন ঘোষনা

বরগুনা জেলাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষনা করা হয়েছে।জেলা প্রশাসক মোস্তাইন বিল্লাহ গণবিজ্ঞপ্তি দিয়ে জানিয়েছেন, শুক্রবার পর্যন্ত বরগুনায় ৯ জন করোনা রোগী শনাক্ত হয়েছে। যাদের মধ্যে ২ জন মারা গেছেন। 

করোনার মহামারি আকারে ছড়িয়ে পড়ার আশংকায় শনিবার সকালে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে করোনাভাইরাস প্রতিরোধ কমিটির সভা অনুষ্ঠিত হয়। সভার সিদ্ধান্ত এবং সিভিল সার্জনের সুপারিশক্রমে সংক্রামক রোগ প্রতিরোধ, নিয়ন্ত্রণ ও নির্মূল আইনের আওতায় বরগুনাকে অনির্দিষ্টকালের জন্য লকডাউন ঘোষনা করা হয়। 

গণবিজ্ঞপ্তিতে বলা হয়েছে,পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত জাতীয় ও আঞ্চলিক মহাসড়ক ও নৌপথে অন্য কোন জেলা হতে কেউ এ জেলায় প্রবেশ করতে কিংবা এ জেলা হতে অন্যকোন জেলায় যাওয়া যাবেনা। জেলার অভ্যন্তরে আন্ত:উপজেলায় যাতায়াতের ক্ষেত্রেও অনুরূপ নিষেধাজ্ঞা বহাল থাকবে। সকল ধরনের গণপরিবহন ও জনসমাগম বন্ধ থাকবে। জরুরী পরিসেবা, চিকিৎসা সেবা, কৃষিপন্য, খাদ্য সরবরাহ ও সংগ্রহ, কেনা-বেচা, সংবাদকর্মী ও সংবাদপত্রসহ বিভিন্ন সেবার কাজ চলমান থাকবে। জেলা ও উপজেলা সীমানার প্রবেশ ও প্রস্থান পথ বন্ধ থাকবে। আদেশ অমান্যকারীদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা গ্রহন করা হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]