মঙ্গলবার ● ২৬ মে ২০২০ ● ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ২ শওয়াল ১৪৪১
দশমিনায় করোনা প্রতিরোধে হাত ধোয়ার ব্যবস্থা করলেন সাংসদ এস .এম শাহজাদা
দশমিনা প্রতিনিধি
প্রকাশ: শনিবার, ৪ এপ্রিল, ২০২০, ১০:৩৬ পিএম আপডেট: ০৪.০৪.২০২০ ১০:৫৬ পিএম | অনলাইন সংস্করণ

দশমিনায় করোনা প্রতিরোধে  হাত ধোয়ার ব্যবস্থা করলেন সাংসদ এস .এম শাহজাদা

দশমিনায় করোনা প্রতিরোধে হাত ধোয়ার ব্যবস্থা করলেন সাংসদ এস .এম শাহজাদা

করোনাভাইরাস প্রতিরোধে যখন সবাই আতঙ্কিত, তখন সাধারণ মানুষের পাশে এসে দাঁড়িয়েছেন এবং করোনা মোকাবিলায় পথচারী ও অসহায় মানুষের জন্য বিভিন্ন সড়কে ছোট বড় বাজারে হাত ধোয়ার জন্য পানির ব্যবস্থা, বিনামূল্যে হ্যান্ড সেনিটাইজার, সাবান ব্যবহারের সুযোগ করে দিয়েছেন পটুয়াখালী-০৩ আসনের মাননীয় সংসদ ও বাংলাদেশ নৌ-পরিবহন মন্ত্রণালয়ের স্থায়ী কমিটির সদস্য এস এম শাহজাদা।  

বিশেষভাবে উপজেলার  বিভিন্ন বাজারের সড়কের পাশে প্লাস্টিকের খালি ড্রাম বসিয়ে তাতে বেসিন স্থাপন করা হচ্ছে। বিভিন্ন সড়কে ছোট বড় বাজারে চলাচলকারী মানুষরা ভাইরাস থেকে নিরাপদ রাখতে এবং সংক্রমণ রুখতে পথচারীদের হাত ধোয়া নিশ্চিত করতে কাজ করছেন তিনি। কাজের প্রয়োজনে যাদের রাস্তায় থাকতে হয়, তারা চাইলেও হাত পরিস্কার করতে পারছেন না তাদের করোনা ভাইরাস থেকে নিরাপদ রাখতে এবং সংক্রমণ রোধে মূলত এ উদ্যোগ নেওয়া হয়েছে।
 
সংসদ সদস্য  এস এম শাহজাদা জানান, করোনা ভাইরাস রোধে সচেতনতাই প্রধান কাজ। সচেতনতার মাধ্যমে করোনা থেকে নিরাপদ থাকা সম্ভব। হাত মুখ ধোয়ার জন্য তাই তার এ বিশেষ আয়োজন। প্রধান শহরের পাশাপাশি সকল ইউনিয়নের হাটে বাজারে   হাত ধোয়ার ব্যবস্থা করা হয়েছে।  

সড়কের পাশে প্লাস্টিকের খালি ড্রাম বসিয়ে তাতে বেসিন স্থাপন করা হচ্ছে।  রাখা হচ্ছে হ্যান্ড স্যানিটাইজার ও পানির ব্যবস্থা। পানির ব্যবস্থা নিয়ে সমস্যায় পড়তে যাতে না হয় সে জন্য স্থানীয় সেচ্চাসেবক দ্বারা পানি সরবরাহ করার ব্যবস্থা করছেন। সরকারসহ  আমরা চেষ্টা করে যাচ্ছি যাতে সংক্রমণ থেকে আল্লাহর রহমতে রেহাই পাই। করোনা ভাইরাস প্রতিরোধ করতে হাত পরিষ্কার রাখুন। 

আতংক নয়, জন সচেতনতার লক্ষে দশমিনা উপজেলার সকল ইউনিয়নের ৪০ বিভিন্ন  গুরুত্বপূর্ণ বাজারে এ ব্যবস্থা করা হচ্ছে। এছাড়া অন্যান্য নিদিষ্টি জায়গা,মসজিদ, সড়ক, জনবহুল জায়গা, গণপরিবহন  জীবাণুমুক্ত করতে জীবাণুনাশক স্প্রে করার জন্য পরামর্শ দিয়েছেন। 

এ ছাড়াও সংসদ সদস্য এস এম শাহজাদা উপজেলার স্বাস্থ্য কমপ্লেক্সের ডাক্তার ও নার্সদের জন্য হ্যান্ড থার্মাল স্ক্যানার , সুরক্ষা পোশাক, চোখের সুরক্ষা চশমা ,হ্যান্ড গ্লাভস, মাস্ক, ইউনিয়ন পরিষদের চেয়রম্যানদের সুরক্ষা ড্রেস সহ সকল ইউনিয়নের শ্রমজীবি মানুষের মধ্যে খাদ্য সহায়তা প্রদান করেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]