সোমবার ● ২৫ মে ২০২০ ● ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১ শওয়াল ১৪৪১
করোনা ঢাকায় বৃদ্ধের মৃত্যু, নড়িয়ায় ৩৩ বাড়ি লকডাউন
শরীয়তপুর ব্যুরো
প্রকাশ: শনিবার, ৪ এপ্রিল, ২০২০, ১০:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

করোনা ঢাকায় বৃদ্ধের মৃত্যু, নড়িয়ায় ৩৩ বাড়ি লকডাউন

করোনা ঢাকায় বৃদ্ধের মৃত্যু, নড়িয়ায় ৩৩ বাড়ি লকডাউন

শরীয়তপুরের নড়িয়া উপজেলার দুইটি ইউনিয়নের ৩৩ টি বাড়ি লকডাউন ঘোষণা করা হয়েছে। শনিবার রাত পৌনে ৮ টার দিকে জেলা প্রশাসনের পক্ষ থেকে এ ঘোষণা দেয়া হয়।

জেলা প্রশাসন ও স্থানীয় সূত্রে জানা যায়, আজ ঢাকায় করোনা আক্রান্ত হয়ে মৃত্যুবরণকারী দুই ব্যক্তির একজন (আমান উল্লাহ বেপারি (৯০) জেলার নড়িয়ার বাসিন্দা। তিনি নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের থিরোপাড়া গ্রামে নিজের বাড়িতে বসবাস করলেও মাঝে মাঝেই ঢাকার মিরপুরে তার ছেলের বাসায় বেড়াতে যেতেন। গত ২৬ মার্চ তিনি ঢাকা থেকে নড়িয়ায় আসেন। এরপর গত ৩১ মার্চ অসুস্থ হয়ে পড়লে চিকিৎসার জন্য তাকে ঢাকা নিয়ে যাওয়া হয়। সেখানে পরীক্ষা নিরীক্ষার পর তিনি করোনা আক্রান্ত বলে জানা যায়। চিকিৎসাধীন অবস্থায় আজকে ঢাকায় কুয়েত মৈত্রী হাসপাতালে তিনি মৃত্যুবরণ করেন। আইইডিসিআর এর প্রেস ব্রিফিং এ করোনা আক্রান্ত হয়ে আজকে যে দুই জনের মৃত্যুর কথা বলা হয়েছে, তিনি তার মধ্যে একজন।

জেলা প্রশাসনের নিকট করোনা আক্রান্ত ব্যক্তির মৃত্যুর তথ্য আসার পর তারা ঐ ব্যক্তির বাড়িসহ আশেপাশের ৩৩ টি বাড়ি লকডাউন করার ঘোষণা দেন। ৩৩ টি বাড়ির ১৮০ জন সদস্যকে আগামী ১০ দিন বাড়ি থেকে বের না হওয়ার নির্দেশ দেয়া হয়েছে। পাশাপাশি  ওই এলাকায় বাইরের কারো প্রবেশে নিষেধাজ্ঞা দেয়া হয়েছে।

জেলা প্রশাসক কাজী আবু তাহের জানান, নড়িয়া উপজেলার ডিঙ্গামানিক ইউনিয়নের ৮ নং ওয়ার্ডের ২৪ টি পরিবার এবং ঘড়িষার ইউনিয়নের ৭ নং ওয়ার্ডের ৯ টি পরিবারের সদস্যদের লকডাউন করে রাখার সিদ্ধান্ত হয়েছে। এই সময়ে তাদের খাদ্য, ঔষধ সহ কোনো কিছু প্রয়োজন হলে প্রশাসন তা পৌঁছে দেয়ার ব্যবস্থা করবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]