মঙ্গলবার ● ২৬ মে ২০২০ ● ১১ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ২ শওয়াল ১৪৪১
শরণখোলায় দুঃস্থদের ১০টাকা কেজির ১৮ বস্তা চালসহ একজন আটক
প্রকাশ: শনিবার, ৪ এপ্রিল, ২০২০, ৯:৫৮ পিএম | অনলাইন সংস্করণ

শরণখোলায় দুঃস্থদের ১০টাকা কেজির ১৮ বস্তা চালসহ একজন আটক

শরণখোলায় দুঃস্থদের ১০টাকা কেজির ১৮ বস্তা চালসহ একজন আটক

বাগেরহাটের শরণখোলায় দঃস্থদের খাদ্য সহায়তার জন্য প্রধানমন্ত্রীর প্রতিশ্রুত ১০টাকা কেজির (ফেয়ার প্রইজ) ১৮বস্তা চালসহ রফিকুল ইসলাম লিটন (৩৫) নামের এক ব্যবসায়ী আটক করা হয়েছে। গোপন সংবাদের ভিত্তিতে শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা শুক্রবার রাত ১০টার দিকে সাউথখালী ইউনিয়নের তাফালবাড়ী বাজারের ওই ব্যবসায়ীর গুদাম থেকে চালসহ তাকে আটক করেন। ফেয়ার প্রাইজের ডিলার তারিকুল ইসলাম তাকের ওই চাল গুদামে রেখে গেছেন বলে জানান আটক ব্যবসায়ী।

এঘটনায় উপজেলা খাদ্য গুদাম কর্তকর্তা মো. সাইফুল ইসলাম বাদি হয়ে জড়িত দুই ব্যক্তির নামে শনিবার দুপুরে শরণখোলা থানায় মামলা দায়ের করেছেন। আটক রফিকুল ইসলাম লিটন চালরায়েন্দা গ্রামের আ. মজিদ মুন্সির ছেলে। ফেয়ার প্রাইজের ডিলার তারিকুল ইসলাম তারেক ফালবাড়ী বাজারের মৃত আ. হক হাওলাদারের ছেলে এবং সাউথখালী ইউনিয়নের চেয়াম্যান মোজাম্মেল হোসেনের ভাতিজা ও উপজেলা ভাইস চেয়ারম্যান হাসানুজ্জামান পারভেজের ছোট ভাই। 

শরণখোলা উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সরদার মোস্তফা শহিন জানান, গোপন সংবাদের ভিত্তিতে রফিকুলের ব্যবসায়ীক গুদামে অভিযান চালিয়ে ৩০কেজি ওজনের ১৮বস্তা সরকারি চাল জব্দ করা হয়। ফেয়ার প্রাইজ ডিলার তারিকুল ইসলাম তারেক দুঃস্থদের মাঝে বিক্রি না করে ওই চাল পাচারের উদ্দেশে মজুদ করেন। তারেকের লাইসেন্স বাতিলের সিদ্ধান্ত নেওয়া হবে।

ইউএনও আরো জানান, উপজেলার চারটি ইউনিয়নে আট হাজার ৪৪১ জন উপকারভোগী রয়েছেন। নিয়োগকৃত ২০জন ফেয়ার প্রাইজ ডিলারের মাধ্যমে ১০টাকা কেজিতে তাদেরকে খাদ্য সহায়তা দিচ্ছে সরকার। অন্য ডিলাররা সঠিকভাবে এই চাল বিতরণ করেছে কিনা সেব্যাপারে খোঁজখবর নেওয়া হচ্ছে। 

শরণখোলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসকে আব্দুল্লাহ আল সাইদ জানান, খাদ্য গুদাম কর্মকর্তা সাইফুল ইসলাম বাদি হয়ে ডিলার তারিকুল ইসলাম তারেক ও রফিকুল ইসলাম লিটনের নামে মামলা দায়ের করেছেন। 

চাল পাচারে অভিযো. অস্বীকার করে ডিলার তারিকুল ইসলাম তারেক জানান, জব্দকৃত চাল তার না। উত্তোলনকৃত সব চাল বিক্রি করা হয়েছে। উপকারভোগীদের সাক্ষরিত মাষ্টাররোলের কপি তার কাছে আছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]