সোমবার ● ২৫ মে ২০২০ ● ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১ শওয়াল ১৪৪১
রবিবার থেকে ঢাকায় ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ৪ এপ্রিল, ২০২০, ৪:৫৯ পিএম | অনলাইন সংস্করণ

রবিবার থেকে ঢাকায় ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু

রবিবার থেকে ঢাকায় ১০ টাকা কেজির চাল বিক্রি শুরু

করোনাভাইরাসের প্রাদুর্ভাবের মধ্যে এই ভাইরাসের সংক্রমণ ঠেকাতে চলমান বিধিনিষেধের মধ্যে খোলা বাজারে (ওএমএস) ১০ টাকা কেজি দরে চাল বিক্রি করতে যাচ্ছে সরকার। 

ছুটিতে স্থবির রাজধানীর শ্রমজীবী মানুষ রবিবার থেকে এই দরে চাল কেনার সুবিধা পাবেন বলে শনিবার খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

আগামীকাল মিরপুরের ৭নম্বর ওয়ার্ডের শিয়ালবাড়ীর রূপনগর ঝিলপাড় বস্তি এবং মহাখালীর সাততলা বস্তি এলাকায় বিক্রির মাধ্যমে এই বিশেষ ওএমএস কার্যক্রম শুরু হবে।

খাদ্য মন্ত্রণালয়ের সংবাদ বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সকাল ১০টা থেকে বিকাল ৩টা পর্যন্ত জাতীয় পরিচয়পত্র (এনআইডি) দেখিয়ে এই চাল কেনা যাবে। একজন ভোক্তা প্রতি সপ্তাহে একবার পাঁচ কেজি চাল কিনতে পারবেন। ১০ টাকা কেজিতে চাল বিক্রির কার্যক্রম ঢাকা জেলা প্রশাসন, স্থানীয় সিটি কাউন্সিলর, আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সদস্য ও খাদ্য মন্ত্রণালয় বা খাদ্য অধিদপ্তরের তত্ত্ববধানে ঢাকা রেশনিং ওএমএস ডিলারের মাধ্যমে বাস্তবায়ন করা হবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে। খাদ্য অধিদপ্তর সূত্রে জানা গেছে, ঢাকার পর পর্যায়ক্রমে এই কার্যক্রম উপজেলা পর্যায়ে সম্প্রসারণ করা হবে।

এদিকে শনিবার থেকে ৯৬টি কেন্দ্রে ওএমএসে ১৮ টাকা কেজি দরে আটা বিক্রি শুরু হয়েছে। সপ্তাহে ৬ দিন সকাল ১০টা থেকে বিকাল ৫টা পর্যন্ত আটা বিক্রি কার্যক্রম চলবে। খাদ্য মন্ত্রণালয়ের তথ্যানুযায়ী, রাজধানীতে ৭৩টি বস্তিতে ৩৯ হাজার ১৮০টি পরিবারের বাস রয়েছে। এসব পরিবারের প্রায় দুই লাখ মানুষের বসবাস রয়েছে বস্তিগুলোতে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]