রোববার ● ৩১ মে ২০২০ ● ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৭ শওয়াল ১৪৪১
একপশলা বৃষ্টিতে ভিজলো প্রাণহীন ঢাকা
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ৬:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

একপশলা বৃষ্টিতে ভিজলো প্রাণহীন ঢাকা

একপশলা বৃষ্টিতে ভিজলো প্রাণহীন ঢাকা

করোনা সতর্কতায় গুটিয়ে থাকা রাজধানীতে কয়েকদিন ধরেই অনুভূত হচ্ছিল গুমোট গরম। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে গরমও বাড়তে থাকে। সেনা ও পুলিশবাহিনীর বাড়তি তৎপরতায় বাইরে বের হওয়ার সুযোগও সীমিত হয়ে ওঠে। কনক্রিটের দেয়ালে ঘরবন্দি নগরবাসীর অস্বস্তি বাড়ছিল। প্রকৃতির অপার মায়ায় একপশলা বৃষ্টি ভিজিয়ে দিল অবরুদ্ধ নগরী।

বৃহস্পতিবার (২ এপ্রিল) বিকেল সাড়ে ৪টার থেকে ৫ টার মধ্যে ঢাকার বেশিরভাগ এলাকায় হালকা বৃষ্টি হয়েছে। কালবৈশাখির আগামবার্তা জানিয়ে বয়ে যায় দমকা হাওয়া।

এদিন সকাল থেকেই পূর্বঘোষণা অনুযায়ী সেনাবাহিনী ও পুলিশবাহিনী কঠোর অবস্থান নেওয়ায় রাজধানীর সড়কগুলোতে মানুষের ইতস্তত আনাগোনা কমে যায়। রাজধানীর প্রায় প্রতিটি প্রধান সড়কসহ পাড়া-মহল্লার গলিতেও সেনা সদস্যদের বাড়তি তৎপরতা লক্ষ করা গেছে। বিভিন্ন প্রয়োজনে যারাই বাইরে বের হয়েছেন তাদের আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর জেরার মুখোমুখি হতে হয়েছে। এরই মধ্যে প্রাণহীন রাজধানীর নিরব সড়কগুলো ভিজিয়ে দিল স্বস্তির বৃষ্টি।

আবহাওয়া অফিস জানিয়েছে, রাজধানীসহ দেশের বেশ কিছু জায়গায় দমকা হাওয়া ও হালকা বৃষ্টিপাত হয়েছে। আগামী দুই দিন শুক্র ও শনিবার দেশের বিভিন্ন স্থানে বজ্রসহ বৃষ্টিপাতের সম্ভাবনা রয়েছে।

আবহাওয়ার পূর্বাভাসে বলা হয়েছে, সীতাকুণ্ড, ফেনী, রাঙামাটি, মাইজদীকোর্ট, রাজশাহী ও পাবনা অঞ্চলসহ ঢাকা, খুলনা ও বরিশাল বিভাগের ওপর দিয়ে মৃদু তাপপ্রবাহ বয়ে যাচ্ছে এবং তা অব্যাহত থাকবে। সারাদেশে দিনের তাপমাত্রা ১-২ ডিগ্রি সেলসিয়াস বাড়তে পারে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]