রোববার ● ৩১ মে ২০২০ ● ১৬ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৭ শওয়াল ১৪৪১
মীরসরাইয়ে যৌথ বাহিনীর অভিযানে ৯ মামলাসহ আর্থিক জরিমানা
চট্টগ্রাম জেলা প্রতিনিধি
প্রকাশ: বৃহস্পতিবার, ২ এপ্রিল, ২০২০, ৬:৩২ পিএম | অনলাইন সংস্করণ

মীরসরাইয়ে যৌথ বাহিনীর অভিযানে ৯ মামলাসহ আর্থিক জরিমানা

মীরসরাইয়ে যৌথ বাহিনীর অভিযানে ৯ মামলাসহ আর্থিক জরিমানা

দেশব্যাপী করোনা ভাইরাস (কোভিড-১৯) প্রাদূর্ভাব ঠেকাতে সরকার কর্র্তৃক আগামী ১১ই এপ্রিল পর্যন্ত সারাদেশের জন্য সাধারণ ছুটি ঘোষণা করা হয়েছে। সরকারী নির্দেশনা মোতাবেক এই সময়ের মধ্য নির্দিষ্ট কয়েক প্রকারের দোকান ছাড়া অন্য সকল দোকান বন্ধ থাকবে। এছাড়াও অযাচিত কোন মানুষ যত্রতত্র অহেতুক চলাফেরা ও একান্ত জরুরী প্রয়োজন ছাড়া কেউ ঘর থেকে বের হতে পারবে না।

বিভিন্নস্থানে মানবঝট ঠেকাতে এবং হোমকোয়রেন্টাইন নিশ্চিত করতে মাঠে কাজ করছে সেনাবাহীনি, পুলিশ ও অন্যান্য আইনশৃংখলা রক্ষাকারী বাহিনী। তারই ধারাবাহিকতায় চট্টগ্রামের মীরসরাইয়ে বৃহস্পতিবার (০২ এপ্রিল) সকাল থেকে দুপুর পর্যন্ত উপজেলার বারইয়ারহাট, চিনকিরহাট ও করেরহাট বাজারে ম্যাজিস্ট্রেট ও যৌথবাহিনী অভিযান পরিচালনা করেন।

এ অবস্থায় সরকারী নির্দেশনা অমান্য করে দোকান খোলা রাখার দায়ে, সেলুন দোকান এবং এতে আগত কাস্টমার, টিনের দোকান, ওয়ার্কসপ, স্যানেটারি দোকান, রড সিমেন্টের দোকান, বাঁশের দোকান, কাঠের দোকান, এসএসের দোকান ও খাবার হোটেল মালিকেকে বিভিন্ন অংকের আর্থিক জরিমানা করা হয়।

এসময় ৯টি মামলায় মোট ৩১ হাজার ৭শ টাকা আর্থিক জরিমানা আদায় করা হয়। এছাড়াও তাদেরকে শেষ বারেরমত সতর্ক করা হয়। সরকারী নির্দেশনা অমান্য করলে পরবর্তিতে তাদের দোকান সিলগালা কটোর আইনগত ব্যভস্থা গ্রহণ করা হবে।

এছাড়াও সেনাবাহিনীর পক্ষ থেকে উক্ত বাজারগুলো এবং আশপাশের এলাকায় হ্যান্ড মাইকের মাধ্যমে মৌখিক ভাবে সতর্ক করা হয়। এসময় অভিযান পরিচালনা করেন মিরসরাই উপজেলা সহকারী কমিশনার (ভূমি) ম্যাজিস্ট্রেট মো. রাশেদুল ইসলাম। এসময় আরো উপস্থিত ছিলেন সেনাবাহিনীর সঙ্গীয় ফোর্স নিয়ে ক্যাপ্টেন নাহরিন আক্তার, সঙ্গীয় ফোর্সসহ জোরারগঞ্জ থানার এসআই আলমগীর কবির ও ট্রাফিকের সার্জেন্ট মাহমুদ।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]