সোমবার ● ২৫ মে ২০২০ ● ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১ শওয়াল ১৪৪১
দুঃস্থদের পাশে ক্রিকেট স্মারক সংগ্রাহক
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ১১:৪০ পিএম | অনলাইন সংস্করণ

দুঃস্থদের পাশে ক্রিকেট স্মারক সংগ্রাহক

দুঃস্থদের পাশে ক্রিকেট স্মারক সংগ্রাহক

ক্রিকেটের টানে মাঠে খেলা দেখতে দেখতে ক্রিকেটারদের কাছাকাছি এসে  দুর্লভ স্মারক সংগ্রহই হয়ে গেছে তার নেশা। বাসাকে বানিয়ে ফেলেছেন জসিম উদ্দিন ক্রিকেট যাদুঘরে।

ক্রিকেটের স্মারক সংগ্রহশালা থেকে বেশ ক'টি অটোগ্রাফ ব্যাট মোশারফ রুবেলের হাতে তুলে দিয়ে তার উন্নত চিকিৎসা ব্যয় নির্বাহের একটা উপায়ও করে দিয়েছেন ক'মাস আগে। এই উদ্যোগ নিয়ে আলোচনায় এসেছেন জসিম উদ্দিন।

এবার করোনা ভাইরাস সংক্রমন ঝুঁকি এড়াতে অলিখিত লক ডাউন চলছে যখন দেশে, তখন কর্মহীন দুঃস্থদের পাশে দাঁড়িয়ে এসেছেন আলোচনায় এই স্মারক সংগ্রাহক। রাজধানীর ফকিরেরপুলে থাকেন তিনি। সেখানেই  আর্ত মানবতার সেবায় নেমে পড়েছেন।

খেটে-খাওয়া মানুষদের মাঝে খাদ্য সামগ্রী বিতরণ করেছেন এই ক্রিকেট প্রেমী।  ৪ কেজি চাল, এক কেজি ডাল, এক কেজি আলু, আধা কেজি পেঁয়াজ ও একটি সাবান ব্যাগে ভরে বেশ কিছু প্যাকেট বানিয়ে এলাকার দিনমজুর ও রিক্সাচালকদের হাতে তুলে দিয়েছেন জসিম।

দু:সময়ে আর্ত মানবতার সেবায় নিজেকে আত্মনিয়োগ করতে পেরে স্বস্তির নিশ্বাস ফেলেছেন জসিম- 'খেটে-খাওয়া পরিশ্রমী মানুষরা আজ ভীষণ অসহায়। এখন আয়-রোজগারের পথ বন্ধ।  তাই বিবেকের টানে আমি তাদের  জন্য খাদ্য সামগ্রী কিনে তা তাদের হাতে তুলে দিয়েছি। যাদেরকেই আমি দিতে পেরেছি তাদের মুখের হাসি দেখতে পেয়েছি, তাতেই আমি খুশি। আমার কাছে সেটা স্বর্গসুখের মতো মনে হয়েছে। সমাজের সামর্থ্যবানরা এগিয়ে এলে দুঃস্থদের দূর্দশা কেটে যাবে।' 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]