বুধবার ● ৩ জুন ২০২০ ● ১৯ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১০ শওয়াল ১৪৪১
যমজ সন্তান প্রসব COVID-19 আক্রান্ত মহিলার, নাম দিলেন করোনা ও ভাইরাস!
প্রকাশ: বুধবার, ১ এপ্রিল, ২০২০, ২:৩৩ পিএম আপডেট: ০১.০৪.২০২০ ৩:৪৮ পিএম | অনলাইন সংস্করণ

যমজ সন্তান প্রসব COVID-19 আক্রান্ত মহিলার, নাম দিলেন করোনা ও ভাইরাস!

যমজ সন্তান প্রসব COVID-19 আক্রান্ত মহিলার, নাম দিলেন করোনা ও ভাইরাস!

মেক্সিকোর জেনারেল লা ভিলায় সিটি হসপিটালে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে ভর্তি হন ৩৪ বছর বয়সী আন্নামারিয়া জোসে রাফেল গঞ্জালেস। গর্ভবতী থাকাকালীন টেস্টের মাধ্যমে ধরা পড়ে নোভেল করোনাভাইরাসে আক্রান্ত আন্নামারিয়া জোসে। করোনা উপসর্গ নিয়ে হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন আন্নামারিয়া। ২৭ মার্চ রাত ২টার সময় যমজ সন্তানের জন্ম দেন আন্নামারিয়া।

মেক্সিকো সিটির হাসপাতালের চিকিৎসকরা জানান, তার একটি ছেলে এবং একটি মেয়ে সন্তান হয়েছে। হাসপাতালের চিকিৎসকদের মধ্যে একজন মজার ছলেই আন্নামারিয়াকে বলেন তার ভাইরাস জোসে মিগুয়েল গঞ্জালেজ নামে একটি ছেলে এবং কারোনা জোসে মিগুয়েল গঞ্জালেস নামের একটি মেয়ে হয়েছে। নাম দুটো আন্নামারিয়ার খুব পছন্দ হয়। তাই তার সন্তানদের নাম তিনি করোনা ও ভাইরাস রাখারই সিদ্ধান্ত নেন।

মেক্সিকো সিটি হাসপাতালের চিকিৎসক এদুয়ার্দো ক্যাস্তিলাস স্থানীয় সংবাদমাধ্যমে জানিয়েছেন, আমি নিছক মজার ছলেই নাম দুটো বলেছিলাম। তবে আন্নামারিয়া যে সত্যিই তার সন্তানদের নাম করোনা ও ভাইরাস রাখার সিদ্ধান্ত নেবেন তা আশা করিনি। আপাতত মা ও তার দুই সন্তানই সুস্থ আছে বলে আনন্দিত গোটা মেক্সিকো সিটি হাসপাতাল।

আন্নামারিয়ার ঠিক দুই সপ্তাহ পর যুক্তরাষ্ট্রের এক হাসপাতালে সন্তান প্রসবের জন্য ভর্তি হওয়ার কথা ছিল। তবে সীমান্তে পৌঁছানোর আগেই শারীরিক অবস্থার অবনতি হয়। বাধ্য হয়ে মেক্সিকো সিটি হাসপাতালে ভর্তি করা হয় তাকে। সন্তানের এমন নাম প্রকাশ্যে আসতেই সোশাল মিডিয়ায় ভাইরাল আন্নামারিয়া জোসে রাফেল। সোশাল মিডিয়া ব্যবহারকারীরাও রীতিমতো আলোচনা শুরু করে দিয়েছে এই সন্তানদের নিয়ে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]