সোমবার ● ২৫ মে ২০২০ ● ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১ শওয়াল ১৪৪১
দেশের সকল স্টেডিয়ামে করোনা রোগীদের জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: সোমবার, ৩০ মার্চ, ২০২০, ১:২১ পিএম | অনলাইন সংস্করণ

দেশের সকল স্টেডিয়ামে করোনা রোগীদের জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

দেশের সকল স্টেডিয়ামে করোনা রোগীদের জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে : যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী

ঢাকা মহানগরীসহ দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়ামসমূহ প্রয়োজনে করোনা রোগীদের চিকিৎসার জন্য হাসপাতাল হিসেবে ব্যবহার করা যাবে বলে জানিয়েছেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী জনাব মোঃ জাহিদ আহসান রাসেল এম পি। 

তিনি বলেন,  মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনার সরকার করোনা মোকাবেলায় ইতিমধ্যে সম্ভাব্য সকল প্রস্তুতি সম্পন্ন করেছে। সৃষ্টিকর্তার অশেষ মেহেরবানী ও সরকারের গৃহীত সময়োপযোগী পদক্ষেপের কারনে বাংলাদেশে করোনা ভাইরাস মহামারী রূপ ধারন করে নাই। তবে আমাদের অাততুস্টিতে বসে থাকলে চলবে না।  তাই আমরা যেকোনো পরিস্থিতি মোকাবেলা করতে প্রস্তুত রয়েছি। দেশের সকল স্টেডিয়াম বিশেষ করে ইনডোর স্টেডিয়াম সমূহ স্বাস্থ্য অধিদপ্তর ও স্হানীয় প্রশাসনের চাহিদা মাফিক  করোনা রোগীদের চিকিৎসার জন্য ব্যবহার করতে পারবে।  আমরা ইতিমধ্যে ঢাকা মহানগরীরসহ দেশের প্রধান প্রধান স্টেডিয়াম সমূহে করোনা পরিস্থিতি মোকাবেলায় নিয়োজিত আইন শৃঙ্খলা বাহিনীর সদস্যদের আবাসনের ব্যবস্হা করেছি। তিনি জানান,  ঢাকা মহানগরীরতে অবস্থিত স্টেডিয়াম ও সকল জেলা স্টেডিয়ামসহ  মোট ৮০ টি এবং ১২৫ টি উপজেলা মিনি স্টেডিয়াম রয়েছে। 

দেশবাসীকে ঘরে থাকার আহবান জানিয়ে প্রতিমন্ত্রী বলেন, ‘দেশে পর্যাপ্ত খাদ্য দ্রব্য মজুদ আছে। আতংকিত হবার কিছু নেই। জনসমাগম এড়িয়ে চলুন। ঘরে অবস্হান করুন।’ বিদেশ থেকে দেশে আসা প্রবাসীদের উদ্দেশ্যে তিনি বলেন, ‘বিদেশ ফেরতরা ১৪ দিনের কোয়ারেনটাইনের নিয়ম মেনে চলুন। ইনশাআল্লাহ বৈশ্বিক এই সমস্যা আমরা সমাধান করতে সক্ষম হবো। আল্লাহর কাছে দেশবাসীর জন্য দোয়া করুন।’

করোনা মোকাবেলায় সকল পরিস্থিতিতে যুব ও ক্রীড়া মন্ত্রণালয় এবং জাতীয় ক্রীড়া পরিষদ সার্বিক সহযোগিতা করবে বলে প্রতিমন্ত্রী তার অঙ্গীকার  পুনর্ব্যক্ত করেন।

প্রাণঘাতী এ ভাইরাসের কারণে বিশ্বের ন্যায় বাংলাদেশেও বন্ধ করে দেওয়া হয়েছে সকল প্রকার খেলাধুলা। বঙ্গবন্ধুর জন্মশতবার্ষিকী উপলক্ষে ১০০টি ইভেন্টের আয়োজন করা হলেও সেগুলো সাময়িক স্থগিত করা হয়েছে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]