সোমবার ● ২৫ মে ২০২০ ● ১০ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ১ শওয়াল ১৪৪১
বাফুফের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত
স্পোর্টস ডেস্ক
প্রকাশ: শুক্রবার, ২৭ মার্চ, ২০২০, ৭:৪০ পিএম | অনলাইন সংস্করণ

বাফুফের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত

বাফুফের নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত

করোনোভাইরাসের কারণে আগামী ২০ এপ্রিলের নির্ধারিত নির্বাচন অনির্দিষ্টকালের জন্য স্থগিত করার সিদ্বান্ত নিলো বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)।

শুক্রবার (২৭ মার্চ) ভিডিও কনফারেন্সের মাধ্যমে এক জরুরি সভা করে নির্বাচন স্থগিত রাখার সিদ্ধান্ত নেয় বাফুফের নির্বাহী কমিটি। এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে তা নিশ্চিত করেছে বাফুফে।

বাফুফের নির্বাহী কমিটি নির্বাচন স্থগিত করার সিদ্বান্ত নিলেও ফিফা ও এএফসির অনুমোদন বাধ্যতামূলক। কারণ, গঠণতন্ত্র অনুসারে আগামী ৩০ এপ্রিল শেষ হবে বর্তমান নির্বাচিত কমিটির মেয়াদ। তাই মেয়াদ থাকাকালীণই নতুন নির্বাচন করা বাধ্যতামূলক।

নির্বাচন স্থগিতের সিদ্ধান্তটি দ্রুতই ফিফাকে জানানো হবে। ফিফা থেকে সম্মতি পেলেই নির্বাচন স্থগিতের চূড়ান্ত সিদ্বান্ত নিবে বাফুফে। বাফুফে নির্বাহী কমিটি নির্বাচন স্থগিত করলেও এ ব্যাপারে ফিফা ও এএফসির অনুমোদন লাগবেই।

সভা শেষে বাফুফে সাধারণ সম্পাদক আবু নাঈম সোহাগ বলেন, ‘আমরা নির্বাচন পেছানোর জন্য ফিফাকে চিঠি লিখব। যতদিন পরিস্থিতি স্বাভাবিক না হয় ততদিন নির্বাচন করতে চাচ্ছি না। এখন দেখি ফিফা কী উত্তর দেয়? আশা করছি, আগামী সপ্তাহে আমরা এ ব্যপারে একটা চুড়ান্ত সিদ্ধান্ত পেয়ে যাব।’

আগামী ৩ এপ্রিল ভোটের তফসিল ঘোষণার দিন ধার্য্য করেছিল বাফুফের নির্বাহী কমিটি। নির্বাচন স্থগিত করে দেয়ায় স্থগিত হয়ে গেল তফসিলও।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]