শুক্রবার ● ৩ এপ্রিল ২০২০ ● ১৯ চৈত্র ১৪২৬ ● ৮ শাবান ১৪৪১
মেয়র আতিকের উদ্যোগে ২০ হাজার পরিবারের কাছে পৌছে যাবে খাবার
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৬:৪৬ পিএম | অনলাইন সংস্করণ

মেয়র আতিকের উদ্যোগে ২০ হাজার পরিবারের কাছে পৌছে যাবে খাবার

মেয়র আতিকের উদ্যোগে ২০ হাজার পরিবারের কাছে পৌছে যাবে খাবার

করোনাভাইরাসের প্রাদুর্ভাবে রাজধানী ঢাকায় বিপুল সংখ্যক দরিদ্র মানুষ কঠিন বাস্তবতার মুখোমুখি। তারা ঘর থেকে বেরও হতে পারছেন না, টাকাও রোজগার হচ্ছে না। আবার ঘরে থেকেও খাবার সংকটে। তাদের এখন ঘরে থাকলেও বিপদ বাইরে গেলে মহাবিপদ।

তাই করোনা সংকটকালে মানবতার হাত বাড়িয়ে দিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র মো. আতিকুল ইসলাম। নিজ উদ্যোগে প্রায় ২০ হাজার পরিবারের কাছে নিত্য প্রয়োজনীয় পণ্য তুলে দিচ্ছেন তিনি।

ঢাকা উত্তর সিটি করপোরেশন এলাকার বস্তিবাসীদের কাছে এই সামগ্রী তুলে দিতে মেয়রকে সহযোগিতা করছে বিডি ক্লিন নামক একটি স্বেচ্ছাসেবক সংস্থা।

মেয়রের বনানী অফিসে পণ্য সামগ্রী দিয়ে প্যাকেট করা হচ্ছে। প্রতি প্যাকেটে থাকছে ৫ কেজি করে চাল, ১ কেজি ডাল, ১টি সাবান, ১ লিটার তেল, ১ কেজি আলু ও ৩টি মাস্ক। মেয়র নিজের ফ্যাক্টরি থেকে এসব মাস্ক তৈরি করিয়ে এনেছেন।

মেয়র আতিকুল ইসলাম বলেন, আমি প্রান্তিক মানুষের কথা চিন্তা করে এই উদ্যোগ নিয়েছি। আমি শুরু করেছি, আমি আহ্বান করবো নগরের অনেক বিত্তবান আছেন, যারা চাইলে নিজেরাও দিতে পারেন, আবার কেউ যদি মনে করেন এই প্ল্যাটফর্মে এসে দিয়ে যাবেন। আমরা তাদের সেই সহযোগিতা প্রান্তিক মানুষের মাঝে ছড়িয়ে দেবো।

তিনি বলেন, এই সংকট তো এক দিনের না, আমরা জানি না কত দিন থাকবে। তাই সবাই এগিয়ে এলে আমাদের রিকশাচালক, হকার, ভ্যানচালক, দিনমজুর ভাই বোনেরা বেঁচে যাবেন।

আতিকুল ইসলামের বনানীর ‘ডি’ ব্লকের ১৩ নম্বর সড়কের ৯৭ নম্বর বাড়ির অফিসে বিডি ক্লিনের কর্মীদের সহায়তায় প্যাকেট করার কাজ চলছে। বিকেল সাড়ে ৫ টা পর্যন্ত ৬ হাজার প্যাকেট প্রস্তুত করা হয়। লক্ষ্যমাত্রা ২০ হাজার পরিবারের নিকট এই সামগ্রী তুলে দেওয়া। যে কেউ চাইলে এই অফিসে তার সাহায্য সামগ্রী পৌঁছে দিতে পারবেন।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]