শুক্রবার ● ৩ এপ্রিল ২০২০ ● ১৯ চৈত্র ১৪২৬ ● ৮ শাবান ১৪৪১
অহেতুক ঘোরাঘুরি করলেই কানে ধরে ‘উঠবস’
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৫:৫৪ পিএম | অনলাইন সংস্করণ

অহেতুক ঘোরাঘুরি করলেই কানে ধরে ‘উঠবস’

অহেতুক ঘোরাঘুরি করলেই কানে ধরে ‘উঠবস’

প্রাণঘাতী করোনাভাইরাসের সংক্রমণ ঠেকাতে পুরো দেশ অঘোষিত লকডাউনে। সরকারের নির্দেশনায় আজ থেকে যানবাহন চলাচল বন্ধ রয়েছে। এমনকি নিত্যপণ্য ছাড়া সব ধরণের দোকানপাট বন্ধ রয়েছে। প্রয়োজন ব্যতীত ঘর থেকে বের হতে না করেছে প্রশাসন।

তবু এ নির্দেশ উপেক্ষা করে যারা ঘর থেকে অযথা বের হচ্ছেন, অকারণে বাইরে ঘোরাঘুরি করছেন, তাদেরকে শাস্তির আওতায় আনছেন আইনশৃঙ্খলাবাহিনীর সদস্যরা। রাস্তায় অকারণে ঘোরাঘুরি করতে দেখলেই তাকে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে। সদুত্তর না পাওয়া গেলেই দেওয়া হচ্ছে 'কানে ধরে উঠবস' শাস্তি। এছাড়া দেশের বিভিন্ন স্থানে লাটিপেটার ঘটনাও ঘটেছে।

ব্যস্ত নগরী ঢাকার রাজপথ যেন সুনশান নিরবতা। আজ যান চলাচল, দোকানপাঠ বন্ধ রয়েছে। সকালে রাজধানীর মতিঝিলে অকারণে রাস্তায় ঘোরাফেরা করার কারণে বেশ কয়েকজনকে কানে ধরে 'উঠবস' করতে দেখা গেছে।

এদিকে প্রকাশ্যে ধূমপান করায় সবার সামনে কানে ধরে উঠবস করতে হয়েছে দুই যুবককে। বুধবার (২৫ মার্চ) বিকেলে নারায়ণগঞ্জ শহরের চাষাঢ়া খাজা সুপার মার্কেটের সামনে এ ঘটনা ঘটে।

খোঁজ নিয়ে দেখা যায়, রাস্তার পাশে প্রকাশ্যেই ধূমপান করছিল দুই যুবক। অন্যদিকে করোনাভাইরাস প্রতিরোধে নগরীর রাস্তা এবং যানবাহনগুলোতে স্প্রের কাজে ব্যস্ত ছিলো র‌্যাব- ১১’র টিম। এমন অবস্থায় র‌্যাব তাদের দাঁড় করিয়ে প্রকাশ্যে ধূমপানের বিষয়ে জানতে চায়। ধুমপায়ীরা কোন সদুত্তর দিতে না পারায় শাস্তি হিসেবে তাদের প্রায় দশবার কানে ধরে 'উঠবস' করানো হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]