শুক্রবার ● ৩ এপ্রিল ২০২০ ● ১৯ চৈত্র ১৪২৬ ● ৮ শাবান ১৪৪১
করোনা আক্রান্তদের প্রতি মানবিক হতে হবে : মসজিদ মিশন
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: বৃহস্পতিবার, ২৬ মার্চ, ২০২০, ৫:৩৭ পিএম | অনলাইন সংস্করণ

করোনা আক্রান্তদের প্রতি মানবিক হতে হবে : মসজিদ মিশন

করোনা আক্রান্তদের প্রতি মানবিক হতে হবে : মসজিদ মিশন

ভয়াবহ করোনাভাইরাসে আত্রান্তদের প্রতি মানবিক আচরণ করার আহ্বান জানিয়েছে বাংলাদেশ মসজিদ মিশন। আজ বৃহস্পতিবার এক যৌথ বিবৃতিতে সংগঠনটির সভাপতি বিশিষ্ট শিক্ষাবিদ অধ্যক্ষ মাওলানা যাইনুল আবেদীন ও সেক্রেটারি জেনারেল ড. মাওলানা খলিলুর রহমান মাদানী এ আহ্বান জানান।

তিনি বলেন, বিশ্বব্যাপী করোনাভাইরাস মহান আল্লাহর তায়ালার পক্ষ থেকে বিশেষ গজব ও ঈমানদারদের জন্য পরীক্ষা স্বরূপ আপোতিত হয়েছে। এই করোনা নিয়ে ভয়-ভীতি ও আতংক ছড়ানো ঠিক হবে না। এ সমস্ত রোগবালাই ও মুসিবতের মাধ্যমে মানুষের মাঝে মনুষত্ব ও মানবিকতা ফিরে আসে। সর্বোপরি আসমান জমিনের মহান মালিক, রাজাধিরাজ রাব্বুল আলামীনের প্রতি সাজদা করার মন তৈরি হয়।

তারা বলেন, ইদানিং করোনা নিয়ে যে ভীতি ছড়ানো হচ্ছে তা থেকে বিরত থাকা দরকার। বিশেষ করে করোনাভাইরাসে আক্রান্ত হয়ে যারা মৃত্যুবরণ করছে তাদেরকে কাফন-দাফন ও জানাযায় অনিহা আদৌই কাম্য নয়। শর’য়ী বিধান মতে কাফন-দাফন ও জানাযা সম্পন্ন করা আত্মীয়-স্বজন ও সংশ্লিষ্ট মুসলিমদের ঈমানী ও নৈতিক দায়িত্ব। মেহেরবানি করে এ দায়িত্ব কেউ অবহেলা করবেন না। এ ক্ষেত্রে কঠোর সর্তকতা ও অভিজ্ঞ ডাক্তারের পরামর্শ মেনে সকল কাজ সম্পন্ন করাটাই শরীয়তের বিধান বলে হাদীস শরিফে বারবার উল্লেখ করা হয়েছে। 

অপর এক বিবৃতিতে মসজিদ মিশনের নেতারা বলেন, বিপদ মুসিবত ও পরীক্ষায় সচেতন ও সতর্কতার পাশাপাশি সবর, ধৈর্য ধরতে হবে। নামাজ, রোজা ও ইস্তিগফারের মাধ্যমে মহান আল্লাহ তায়ালার কাছে বারবার ধর্না দিতে হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]