রোববার ● ৫ এপ্রিল ২০২০ ● ২১ চৈত্র ১৪২৬ ● ১০ শাবান ১৪৪১
দশমিনায় কিস্তি স্থগিত মানছেনা এনজিও কর্মীরা
দশমিনা প্রতিনিধি
প্রকাশ: বুধবার, ২৫ মার্চ, ২০২০, ৮:৩৪ পিএম | অনলাইন সংস্করণ

দশমিনায় কিস্তি স্থগিত মানছেনা এনজিও কর্মীরা

দশমিনায় কিস্তি স্থগিত মানছেনা এনজিও কর্মীরা

পটুয়াখালীর দশমিনায় করোনা ভাইরাসের প্রাদুর্ভাব জনিত কারনে জীবন ও জীবিকায় প্রভাব পড়ায় উপজেলার সকল এনজিও গ্রাহকদের মাঝে বিতরন কৃত ঋন আদায় কার্যক্রম পরবর্তী নির্দেশ না দেয়া পর্যন্ত স্থগিত করলেও প্রশাসনের এ আদেশ মানছেনা দশমিনার বিভিন্ন এনজিও কর্মীরা।

মঙ্গলবার সকালে প্রায় সকল ঋনদান কারী সংস্থার কর্মীরা কিস্তির জন্য বাড়িতে গিয়ে চাপ প্রয়োগ দেখা গেছে  এনিয়ে ঋণগ্রহীতার সঙ্গে আদায়কারী মাঠকর্মীদের সঙ্গে বাগ-বিতন্ডা হয়েছে। কিন্তু কিস্তি আদায় থেমে নেই। শুধু এনজিও নয়, উপজেলা সমাজসেবা এবং সমবায় অফিসের নিবন্ধিত সমবায় সমিতিগুলো নিজেদের মতো পরিচালিত ঋণের দৈনিক, সাপ্তাহিক, পাক্ষিক ও মাসিক কিস্তি আদায় অব্যাহত রেখেছে। এমনকি সূদী মহাজনরাও দোকানে দোকানে গিয়ে কিস্তি আদায় অব্যাহত রেখেছে। মাঠ পর্যায়ে যথাযথ মনিটরিং না থাকায় সরকারের দেয়া সেবা পায়না সাধারণ মানুষ। 

উপজেলা নির্বাহী অফিসার তানিয়া ফেরদৌস জানান, সকল এনজিও প্রতিনিধিদের কিস্তি আদায় বন্ধের জন্য নির্দেশনা দেয়া হয়েছে। কেউ না মানলে তার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]