বৃহস্পতিবার ● ২৮ মে ২০২০ ● ১৩ জ্যৈষ্ঠ ১৪২৭ ● ৪ শওয়াল ১৪৪১
‘আমাদের সফলতার প্রধান উৎস বঙ্গবন্ধু’
সিবিডি পরিদর্শনে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান
ভোরের পাতা প্রতিবেদন
প্রকাশ: সোমবার, ২৩ মার্চ, ২০২০, ১০:০৫ পিএম আপডেট: ২৪.০৩.২০২০ ১২:৩৪ এএম | অনলাইন সংস্করণ

‘আমাদের সফলতার প্রধান উৎস বঙ্গবন্ধু’

‘আমাদের সফলতার প্রধান উৎস বঙ্গবন্ধু’

দেশের সার্বিক উন্নয়নের কথা তুলে ধরে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান আহমেদ আকবর সোবহান বলেন, আজ দেশের অর্থনীতি অনেক বদলে গেছে। আমাদের সব সফলতার প্রধান উৎস জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান। যিনি এদেশের স্বাধীনতার স্বপ্ন দেখতেন, তিনি দেশ স্বাধীন করেছেন। কিন্তু স্বাধীন দেশটা যখন বঙ্গবন্ধু গড়তে শুরু করলেন, তখনই তাকে নির্মমভাবে হত্যা করলো ষড়যন্ত্রকারীরা।

গতকাল সোমবার দুপুরে ঢাকার অদূরে নারায়ণগঞ্জের রূপগঞ্জ উপজেলার পূর্বাচল উপশহরের পূর্বাচল নিউটাউন এরিয়া ‘সেন্ট্রাল বিজনেস ডিস্ট্রিকট’ (সিবিডি) প্রকল্পের অগ্রগতি দেখতে পরিদর্শনে গিয়ে বসুন্ধরা গ্রুপের চেয়ারম্যান এসব কথা বলেন। এসময় অন্যান্যের মধ্যে সিকদার গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক রন হক সিকদার, জেডএইচ সিকদার ওম্যানস মেডিকেল কলেজ অ্যান্ড হাসপাতালের চেয়ারম্যান মিসেস মনোয়ারা সিকদার উপস্থিত ছিলেন। এ সময় তারা প্রকল্পের অগ্রগতি ঘুরে দেখেন। 

২০১৮ সালে রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষ (রাজউক) নতুন এ বাণিজ্যিক কেন্দ্র নির্মাণের লক্ষে পূর্বাচল নতুন টাউনশিপ প্রকল্পের ১৯ সেক্টরে মোট ১১৪ একর জমি বরাদ্দ পায় পাওয়ার প্যাক হোল্ডিংস লিমিটেড এবং কাজিমার করপোরেশন। প্রকল্পটির ব্যয় ধরা হয়েছে ৯৬ হাজার কোটি টাকা। যার মধ্যে ৬০ হাজার কোটি টাকার বৈদেশিক বিনিয়োগের প্রতিশ্রুতি ইতিমধ্যে পাওয়া গেছে। আর নির্মাণের প্রথম দুই বছরে নির্মাণ সামগ্রী বাবদ ৩০,০০০ কোটি টাকার খরচ করা হবে।  

এই প্রকল্পটি বাস্তবায়িত হলে সামগ্রিক অর্থনীতিতে ইতিবাচক প্রভাব ফেলবে, এমনটাই মনে করেন অর্থনীতি বিশেষজ্ঞরা। ১১১ তলা বিশিষ্ট আইকনিক লিগ্যাসি টাওয়ারসহ মোট ৪২টি আকাশচুম্বী স্থাপনা এখানে রাখা হবে। যেখানে ৯৬ তলাটি প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য উৎসর্গ করা হয়েছে। আর ৭১ তলা বিশিষ্ট ভবনটি হবে ১৯৭১ সালের যুদ্ধের স্মৃতি নিদর্শন।  এছাড়া ৫২তলা সুউচ্চ ভবনটি তুলে ধরা হবে ১৯৫২ সালের ত্যাগ ও মহিমার নিদর্শন তুলে ধরা হবে। ১১৪ একর জমির আয়তন সম্পন্ন পুরো প্রকল্পটি একটি আধুনিক ও উচ্চ প্রযুক্তি সুরক্ষা প্রাচীর স্থাপন করা হবে। সর্বোপরি এ মহাযোগ্যটি দ্রুত বাস্তবায়নে সকলের সহযোগিতা কামনা করেন উপস্থিত প্রকল্প সংশ্লিষ্ট কর্তৃপক্ষ। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]