রোববার ● ৫ এপ্রিল ২০২০ ● ২১ চৈত্র ১৪২৬ ● ১০ শাবান ১৪৪১
কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারেননি আ.লীগ প্রার্থী
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০, ২:২২ পিএম আপডেট: ২১.০৩.২০২০ ২:২৪ পিএম | অনলাইন সংস্করণ

কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারেননি আ.লীগ প্রার্থী

কেন্দ্রে গিয়েও ভোট দিতে পারেননি আ.লীগ প্রার্থী

প্রায় এক ঘণ্টার মতো চেষ্টা করেও ভোট দিতে পারেননি আওয়ামী লীগের প্রার্থী মো. শফিউল ইসলাম মহিউদ্দিন। ভোট দিতে কেন্দ্রে গেলেও ইভিএমে জটিলতার কারণে ভোট না দিয়েই কেন্দ্র ছেড়ে চলে যান ঢাকা-১০ আসনের উপনির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী শফিউল। তবে ভোট দেয়ার জন্য আবার কেন্দ্রে যাবেন বলে জানিয়েছেন শফিউল।

জানা যায়, শনিবার সকাল ৯টা ৫০ মিনিটে লেকসার্কার উচ্চ বালিকা বিদ্যালয় কেন্দ্রে যান আওয়ামী লীগের এই প্রার্থী। ভোট দিতে কেন্দ্রে যাওয়ার পর প্রথমে ছবিযুক্ত তালিকা দেখে শফিউলের পরিচয় শনাক্ত করা হয়। কিন্তু ফিঙ্গারপ্রিন্ট না মেলায় জটিলতা সৃষ্টি হয়।

পরে বাইরে রাখা প্রার্থীর গাড়ি থেকে ভোটার আইডি কার্ড নিয়ে আসা হয়। এতেও কাজ হয়নি। মেশিন অফ করে চালু করা হয়। নির্বাচনি কর্মকর্তারা তার কাছে থাকা অন্য একটি কার্ড দিয়েও চেষ্টা করেন। টিস্যু দিয়ে আঙুল মুছে ম্যাচ করানোর চেষ্টা করা হয়। তাতেও কাজ হয়নি। অন্য আরেকটি মেশিনেও চেষ্টা করা হয়, কিন্তু কাজ হয়নি। প্রায় এক ঘণ্টার মতো চেষ্টা করেও ভোট দিতে না পেরে ১১টা ৫ মিনিটের দিকে কেন্দ্র থেকে বের হয়ে যান তিনি।

জানতে চাইলে শফিউল ইসলাম বলেন, ‘টেকনিক্যাল সমস্যা হয়েছে। টেকনিক্যাল সমস্যাতো হতেই পারে। আমি কিছুক্ষণ অপেক্ষা করেছি এরপর চলে এসেছি, কারণ আমারতো অন্যকেন্দ্রগুলোও ভিজিট করতে হবে। তবে আমি আবার ভোট দিতে যাব। টেকনিক্যাল সমস্যা তারা (ইসি) ঠিক করবে।’

প্রিজাইডিং কর্মকর্তা আহসানুল হক বলেন, ‘উনি সম্প্রতি উত্তরা থেকে মাইগ্রেট হয়ে ধানমন্ডিতে এসেছেন। এসডি কার্ডে উনার তথ্য আপডেট হয়নি।’ তিনি ভোট দিতে পারবেন কিনা তা জানাতে পারেননি এই কর্মকর্তা।

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচনের মেয়র পদে প্রতিদ্বন্দ্বিতা করতে ব্যারিস্টার শেখ ফজলে নূর তাপস পদত্যাগ করায় ঢাকা-১০ আসনটি গত ২৯ ডিসেম্বর শূন্য ঘোষণা করা হয়।

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]