রোববার ● ৫ এপ্রিল ২০২০ ● ২১ চৈত্র ১৪২৬ ● ১০ শাবান ১৪৪১
আমরা করোনার চেয়ে শক্তিশালী: কাদের
ভোরের পাতা ডেস্ক
প্রকাশ: শনিবার, ২১ মার্চ, ২০২০, ২:১৭ পিএম | অনলাইন সংস্করণ

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

ওবায়দুল কাদের (ফাইল ছবি)

বাঙালিকে জাতি হিসেবে করোভাইরাসের চেয়েও শক্তিশালী বলে অভিহিত করেছেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের। তিনি বলেন, ক‌রোনা এমন কোনো শক্তিশালী প্রতিপক্ষ নয় যে তাকে পরা‌জিত করা যা‌বে না। আমরা ক‌রোনার চে‌য়ে শ‌ক্তিশালী। কা‌জেই ভয়‌কে জয় করে এই প‌রি‌স্থি‌তি মোকা‌বিলা কর‌তে হ‌বে। আর তাই আতঙ্কিত না হয়ে সবাইকে এই ভাইরাসের সংক্রমণ প্রতিরোধে স্বাস্থ্যবিধি মেনে চলতে হবে।

শনিবার (২১ মার্চ) ধানমন্ডিস্থ আওয়ামী লীগ সভাপতির রাজনৈতিক কার্যালয়ে বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের মাঝে করোনা ভাইরাস প্রতিরোধক সামগ্রী বিতরণ কালে সাংবাদিকদের প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন।  

চলমান নির্বাচন প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, নির্বাচন কমিশনে যারা আছে তারাও তো এদেশের মানুষ। এ দেশের জনগণকে বাদ দিয়ে তো নির্বাচন কমিশন হয় না। কাজেই নির্বাচন কমিশনেরও এখানে একটা দায়িত্ব আছে। তাদেরও জনস্বার্থের বিষয়টি দেখার বিষয় আছে। আমি আশা করি তারা জনস্বার্থের বিষয়টি বিবেচনা করবে। 

করোনা আতঙ্কের মধ্যে চট্টগ্রাম সিটি কর্পোরেশন নির্বাচন পেছানোর সম্ভাবনা রয়েছে কিনা? জানতে চাইলে সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, দেখুন নির্বাচন সংক্রান্ত বিষয় নিয়ে আমি আগেও কথা বলেছি। এটা নির্বাচন কমিশন যারা আছে তারও তো মানুষ। বিষয়টি তাদেরই এখতিয়ার। নির্বাচনের ওপরে সরকারের কিছু বলার নেই। নির্বাচন হয়ে কি, হবে না, নির্বাচনের শিডিউল থাকবে কি থাকবে না।  নির্বাচন কবে হবে, এই বিষয়টি সরকার নির্ধারণ করে না। এ বিষয়ে নির্বাচন কমিশন সম্পূর্ণ স্বাধীন।  

সাংবাদিকদের অপর এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাদের ডাক্তাররা যখন ডেঙ্গু হয়েছিল তখনও তারা সেবামূলক কার্যক্রম করে প্রমাণ করেছে, তারা আতঙ্কিত না হয়ে মানুষকে সেবা দিয়েছে। আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব পালন করেছেন। বাংলাদেশের ডাক্তাররা অনেক সাহসী। আজকে নিরাপত্তা সামগ্রীর যথাযথভাবে সরবরাহ করলে তারা দুঃসাধ্য সাধন করতে পারে। আমি বিশ্বাস করি করোনা প্রতিরোধেও আমাদের ডাক্তাররা তাদের দায়িত্ব যথাযথভাবে পালন করবে। 

তিনি বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনাও আতঙ্কের মধ্যেও সকাল বেলা ধানমন্ডিতে ভোট দিতে এসেছেন। অনেক কর্মসূচি স্থগিত করেছি। জীবনের সবকিছু তো থেমে যাবে না। জীবন থাকবে মানুষের কর্ম থাকবে, বেঁচে থাকতে হবে। বেঁচে থাকার জন্য যা যা করণীয় আমাদের করতে হবে। সঙ্গে সঙ্গে শত্রুকে মোকাবিলা করতে হবে।

এ সময় উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সভাপতি মণ্ডলীর সদস্য মতিয়া চৌধুরী, যুগ্ম-সাধারণ সম্পাদক আ ফ ম বাহাউদ্দীন নাছিম,  সাংগঠনিক সম্পাদক এসএম কামাল হোসেন, মির্জা আজম, দফতর সম্পাদক ব্যরিস্টার বিপ্লব বড়ুয়া, ত্রাণ ও সমাজ কল্যাণ বিষয়ক সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দফতর সায়েম খানসহ অনেকে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: [email protected] [email protected]