শনিবার ● ৪ জুলাই ২০২০ ● ২০ আষাঢ় ১৪২৭ ● ১২ জিলক্বদ ১৪৪১
ঢামেকের চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে
:: ভোরের পাতা ডেস্ক ::
প্রকাশ: বুধবার, ১৮ মার্চ, ২০২০, ২:৫৭ পিএম | অনলাইন সংস্করণ

ঢামেকের চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

ঢামেকের চার চিকিৎসক হোম কোয়ারেন্টাইনে

ঢাকা মেডিক্যাল কলেজ (ঢামেক) হাসপাতালের চার চিকিৎসককে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে। এ ছাড়া হাসপাতালের আরো কয়েকজনের ক্ষেত্রে সম্ভাবনা দেখা দিয়েছে হোম কোয়ারেন্টাইনে রাখার। 

আজ বুধবার (১৮ মার্চ) ঢামেক অধ্যক্ষ অধ্যাপক খান আবুল কালাম আজাদ বিষয়টি নিশ্চিত করেছেন।

অধ্যাপক আজাদ বলেন, বি

দেশ থেকে আসা অনেকে তথ্য গোপন করে ঢামেক চিকিৎসকদের কাছ থেকে পরামর্শ নিয়েছেন। তাদের অনেককে পাঠানো হয়েছে করোনা আক্রান্তদের জন্য সরকার নির্ধারিত হাসপাতালে। ওইসব রোগীদের পরামর্শ দিয়েছেন এমন চিকিৎসকদের চারজনকে রাখা হয়েছে হোম কোয়ারেন্টাইনে।

অধ্যাপক আজাদ আরো বলেন, 

যে চারজনকে হোম কোয়ারেন্টাইনে রাখা হয়েছে তাঁরা সবাই ঢামেক হাসপাতালের মেডিসিন বিভাগের চিকিৎসক বলে জানান অধ্যাপক আজাদ।বাংলাদেশে কয়েকজনের শরীরে করোনাভাইরাস শনাক্ত হওয়ার পর থেকে ঢামেক হাসপাতালে প্রতিদিন নিউমোনিয়া, জ্বর, ঠাণ্ডা, কাশি নিয়ে অনেক রোগী আসছে। এসব রোগীর ভেতর থেকে যাদেরকে সরকার নির্ধারিত হাসপাতালে পাঠানো হয়, সেখানে তাদের কয়েকজনের শরীরে করোনাভাইরাস ধরা পড়ে।

আজ বুধবার সকালে সরেজমিনে ঢাকা মেডিক্যাল কলেজ হাসপাতালে গিয়ে দেখা যায়, কেবল জরুরি বিভাগে চিকিৎসকরা মাস্ক ব্যবহার করছেন। হাসপাতালের নার্স ওয়ার্ডবয়, আয়া, পরিচ্ছন্নতাকর্মীসহ স্টাফদের মুখে মাস্ক নেই। তাঁদের অনেকে বলেছেন, হাসপাতাল থেকে এ ব্যাপারে তাঁদের কোনো সহযোগিতা দেওয়া হচ্ছে না। পার্সোনাল প্রটেক্টিভ ইকুইপমেন্ট (পিপিই) বা ব্যক্তিগত সুরক্ষা সরঞ্জাম ছাড়াই তাদেরকে কাজ করতে হচ্ছে। 

« পূর্ববর্তী সংবাদপরবর্তী সংবাদ »




আরও সংবাদ
সম্পাদক ও প্রকাশক: ড. কাজী এরতেজা হাসান
© সর্বস্বত্ব স্বত্বাধিকার সংরক্ষিত দৈনিক ভোরেরপাতা
বার্তা ও বাণিজ্যিক কার্যালয় : ৯৩ কাজী নজরুল ইসলাম এভিনিউ, কারওয়ান বাজার, ঢাকা-১২১৫।
ফোন:৮৮-০২-৮১৮৯১৪১, ৮১৮৯১৪২, বিজ্ঞাপন বিভাগ: ৮১৮৯১৪৪, ফ্যাক্স : ৮৮-০২-৮১৮৯১৪৩, ইমেইল: vorerpata24@gmail.com news@dailyvorerpata.com